স্টাফ রিপোর্টার, বালুরঘাট: এনআরএস কাণ্ডে রাজ্যের অন্যান্য হাসপাতাগুলির সঙ্গে প্রতিবাদে সামিল হয়েছে বালুরঘাট জেলা হাসপাতাল৷ শনিবার রাতে হাসপাতালের স্বাস্থ্য কর্মীকে মারধরের ঘটনায় উত্তেজনা ছড়াল বালুরঘাট জেলা হাসপাতালে৷

বালুরঘাট জেলা হাসপাতালে সিটিস্ক্যান বিভাগের এক কর্মীকে মারধরের অভিযোগ ওঠে রোগীর পরিবারের বিরুদ্ধে। আক্রান্ত কর্মীকে বাঁচাতে সিকিউরিটি গার্ড এগিয়ে এলে তাকেও মারধর করা হয়৷ ঘটনার খবর পেয়ে পুলিশ হাসপাতালে পৌছানোর আগেই অভিযুক্তরা পালিয়ে যায়। তবে সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে অভিযুক্তদের চিহ্নিত করার চেষ্টা চলছে।

রাজ্যের বিভিন্ন হাসপাতাল ও মেডিক্যাল কলেজগুলিতে যখন এনআরএস এর ঘটনার প্রতিবাদে চিকিৎসকরা পরিষেবা বন্ধ রেখে আন্দোলনে সামিল হয়েছিল। তখন বালুরঘাটের জেলা হাসপাতালের চিত্রটা ছিল সম্পূর্ণ উলটো ছিল। এনআরএস হাসপাতালের ঘটনার প্রতিবাদে এই হাসপাতালেও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন চিকিৎসকরা। কিন্তু তা চিকিৎসা পরিষেবার ব্যাঘাত না ঘটিয়েই। হাসপাতালে ভরতি রোগীদের চিকিৎসা পরিষেবা স্বাভাবিক রেখেছেন।

অন্যদিকে বহিঃবিভাগে সামান্য কিছু সময়ের জন্য কর্মবিরতি পালিত হলেও অসুস্থ অসহায়দের কথা মাথায় রেখে মানবিকতার পরিচয়ই দিয়েছেন চিকিৎসকরা। প্রতিকী কর্মবিরতির পর যথারীতি তাঁরা আউটডোরে গিয়ে চিকিৎসা পরিষেবা দিতে শুরু করেছিলেন। নার্সরা কালো ব্যাচ পড়ে রোগী পরিষেবা স্বাভাবিক রেখে প্রতিবাদ কর্মসূচি পালন করেছে।