প্রতীকী ছবি

বালুরঘাট: করোনা আক্রান্তর সান্নিধ্যে থাকা কেরল ফেরত ব্যক্তিকে আইসোলেশন ভর্তি করালো প্রশাসন। বালুরঘাটের দক্ষিণ দিনাজপুর জেলা হাসপাতালে তাকে আইসোলেশন বিভাগে ভর্তি করানো হয়েছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বছর পয়তাল্লিশের ওই ব্যক্তির বাড়ি হরিরামপুর থানার দানোগ্রাম এলাকায়। কেরলে শ্রমিকের কাজ করতেন তিনি। বুধবারই কেরল থেকে গ্রামে ফেরেন। এলাকার মানুষ মানুষের কাছ থেকে কেরল ফেরত ওই ব্যক্তির খোঁজ পায় স্বাস্থ বিভাগ। প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে কেরলে তিনি যে বাড়িতে শ্রমিকের কাজ করতেন সেই পরিবারের স্বামী স্ত্রী দুজনেই নভেল কোভিড-১৯ এ আক্রান্ত।

যদিও হাসপাতালের আইসোলেশন বিভাগে ভর্তি ওই ব্যক্তি করোনায় আক্রান্ত কি না সে ব্যাপারে চিকিতসকরা নিশ্চিত নন। জেলার মুখ্যস্বাস্থ আধিকারিকের নির্দেশে তাকে বালুরঘাটে জেলা হাসপাতালের আইসোলেশন বিভাগে রাখা হয়েছে। তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য কলকাতায় পাঠানো হচ্ছে।

এব্যাপারে দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক নিখিল নির্মল জানিয়েছেন যে কেরল থেকে ফিরে আসা হরিরামপুর এলাকার একজনকে আইসোলেশন বিভাগে ভর্তি করা হয়েছে। তিনি কেরলে যে বাড়িতে কাজ করতেন সেখানকার দুইজন করোনাতে আক্রন্ত বলে শোনা গিয়েছে। এব্যাপারে নিশ্চিত হতে কেরল প্রশাসনের সাথে যোগাযোগ করা হচ্ছে। পাশাপাশি হরিরামপুরের ওই ব্যক্তির শরীরে করোনার ভাইরাসে আক্রান্ত কি না তা পরীক্ষা