স্টাফ রিপোর্টার (বাঁকুড়া);  আগুনে ভস্মীভূত হয়ে গেল একটি কাঁচা বাড়ি। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার পাত্রসায়র থানা এলাকার পাঁচপাড়া গ্রামে।

স্থানীয় সূত্রে খবর, ওই গ্রামের জনৈক প্রভাত বিশ্বাস পপকর্ণের ব্যবসা করেন। এদিন তিনি বাড়িতে ছিলেন না। কোন কারণে এদিন হঠাৎ তার বাড়িতে আগুন লেগে যায়। এই ঘটনায় বাড়ির সমস্ত আসবাবপত্র, রেশন কার্ড, একশো দিন কাজ প্রকল্পের জবকার্ড সহ অন্যান্য সরকারী কাগজপত্র পুড়ে গিয়েছে। এমনকি আগুনের লেলিহান শিখা থেকে বাদ যায়নি পপকর্ণ তৈরীর মেশিনটিও। সেটিও পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে দাবি। গ্রামবাসীরা ঘটনা বুঝতে পেরে প্রায় এক ঘন্টার চেষ্টায় তারাই আগুন নিয়ন্ত্রণে আনেন।

প্রভাত বিশ্বাসের স্ত্রী সোমা বিশ্বাস বলেন, আলু চাষের জন্য টাকা ধার করেছিলাম। সেই টাকা বাড়িতে ছিল। বাড়িতে থাকা সব ধরণের সরকারী পরিচিতিপত্র সহ প্রায় এক লক্ষ টাকার সম্পত্তি নষ্ট হয়েছে বলে তিনি জানান। স্থানীয় বাসিন্দা উত্তম ডাকুয়া ঘটনার বিবরণ দিয়ে বলেন, পাশে জমিতে কাজ করছিলাম, আগুন দেখে ছুটে আসি। আমরা নিজেদের মতো করে আগুন নেভানোর চেষ্টা করার আগেই যা ক্ষতি হওয়ার হয়ে গেছে। তবে সম্মিলীত গ্রামবাসীর চেষ্টায় আগুন খুব বেশী ছড়াতে পারেনি বলে তিনি জানান।

https://youtu.be/dREcF8ykGow