নয়াদিল্লি: মধ্যবিত্ত বাইক প্রেমীদের কাছে বরাবর জনপ্রিয় ব্র্যান্ড বাজাজ। বরাবর তারা অল্প দামের মধ্যে নিত্য নতুন প্রযুক্তি যুক্ত বাইক নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। আর তা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। তবে এবারে জানা গিয়েছে নতুন তথ্য। যদিও বাজারে বাইকের ক্ষেত্রে রয়েছে একাধিক ব্র্যান্ড। তবে তার মধ্যে বাজাজ অত্যন্ত জনপ্রিয়। আর এবারে সেই কারণে আনা হোল নতুন bajaj ct100 ks।

এতে রয়েছে এক ঝাঁক নতুন ফিচার। আপাতত এই বাইকের দাম রাখা হয়েছে ৪৬৪৩২ এক্স শোরুম দিল্লি। আপাতত জানানো হয়েছে ১০০ সিসির ক্ষেত্রে এটি সব থেকে সস্তা বাইক হিসেবে বাজারে আনা হয়েছে। এই বাইক বেশ কয়েকটি আকর্ষণীয় রঙে পাওয়া যাবে। ইতিমধ্যে এটি ডিলারশিপে উপলব্ধ বলেও জানা গিয়েছে।

ইতিমধ্যে ভারতে একাধিক বাইক লঞ্চ কড়া হয়েছে। তবে জানা গিয়েছে এই বাইকের ct100 এর ইলেকট্রিক স্টার্ট ভ্যারিয়েন্ত ৫১৮০২ টাকাতে পাওয়া যাচ্ছে। বাজাজের এই নতুন মডেল বাকি মডেল গুলর মত ১০২ সিস্র এয়ার কুলদ ইঞ্জিনের সঙ্গে এসেছে। এতে রয়েছে ৭৫০০ আরপিএমে ৮ বিএইচপি পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৮.৩৪ এমএম টর্ক আউটপুট দিতে পারে।

ইতিমধ্যে বাজাজের একাধিক মডেল যথেষ্ট জনপ্রিয় হয়েছে গ্রাহকদের মধ্যে। ইতিমধ্যে ৬৮ লক্ষ এই নয়া মডেল বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে। দেশে বিক্রির সঙ্গে সঙ্গে বাইরে রফতানিও কড়া হয়েছে এই বাইক। আর অল্প দামের মধ্যে দারুন মাইলেজ হওয়াতে গ্রাহকদের কাছে অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে এই বাইক। ফলে মনে কড়া হচ্ছে বাজারে থাকা অন্যান্য ব্র্যান্ডকে যথেষ্ট কড়া প্রতিযোগিতার মধ্যে ফেলবে এই বাইক। আগামীতে বাজাজ আর কি মডেল নিয়ে আসে তা নিয়ে শুরু হয়েছে আক্রশন।

দেশে এবং বিদেশের একাধিক সংবাদমাধ্যমে টানা দু'দশক ধরে কাজ করেছেন । বাংলাদেশ থেকে মুখোমুখি নবনীতা চৌধুরী I