কলকাতা : মুক্তি পেল ‘বাঘ বন্দি খেলা’ ছবির নতুন গান ‘গৌর নিতাই’৷ শ্রাবন্তী এবং সোহমের কমেডিতে ভরপুর অবতারে মুগ্ধ সাইবারবাসী৷ ‘গৌর নিতাই’র সুবাদে টলিপাড়া বহুদিন পর জিৎ গঙ্গোপাধ্যায়ের গলায় গান শুনতে পেল৷ তিনটি টুকরো টুকরো গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি৷ প্রথম গল্প শুরু জিৎ এবং সায়ন্তিকাকে দিয়ে তাই তাঁদের একটি রোম্যান্টিক গান দিয়েই শুরু হয়েছিল ছবির জ্যুকবক্স৷ তারপরের গল্পের হিরো-হিরোইন শ্রাবন্তী এবং সোহম৷ দ্বিতীয় গানটি তাঁদের উপর ফিচারাইজড৷

প্রসঙ্গত প্রসেনজিৎ-জিৎ-সোহমের এই আসন্ন ছবি ‘বাঘ বন্দি খেলা’র টিজারে হইচই পড়ে গিয়েছে টলিপাড়ায়৷ এই সিনেমা তিনটি গল্পের পাওয়ার প্যাক। প্রথম গল্প ‘বাঘ’। শেফ রাজা চন্দ। মশালা জিৎ ও সায়ন্তিকা। স্পাইস অ্যাকশন। অ্যান্ড গার্নিশিং উইথ ‘আওয়ারা’ জুটির রোম্যান্স। আর রয়েছে ফাটাফাটি ডায়ালগও যেমন ‘যেখানেই ক্রাইমের ছায়া পড়ে, বাঘের পায়ের ছাপ পড়ে ঠিক তার ওপর’৷

দ্বিতীয় গল্পে প্রেম করতে এসে ক্রাইম আর ক্রিমিনালের মাঝে ‘বন্দি’ সোহম। দ্বিতীয় গল্পের ফ্লেভার রোম্যান্স। তার সঙ্গে প্রেমের প্রথা মেনে আছে বাঁধা। অভিনয়ে সোহম চক্রবর্তী ও শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এই গল্পের পরিচালক সুজিত মন্ডল। টিজারে প্রেমিক-প্রেমিকা দু’জনকে শুধু ছুটতেই দেখা গিয়েছে। তবে কয়েক ঝলকে রূপের গুণে নজর কেড়েছেন অভিনেত্রী। অন্যদিকে সোহমের সরল মুখের অভিব্যক্তি এখানেও বাজি মেরে যায়।

লাস্ট বাট নট দ্য লিস্ট, হরনাথ চক্রবর্তীর গল্প ‘খেলা’। বহুবছর পর আবার একসঙ্গে ফিরছে একসময়ের হিট এই পরিচালক ও নায়ক জুটি। তবে পার্থক্য কোনও প্রেমের গল্প নয়। থ্রিলার দিয়ে কামব্যাক করছেন হর-বুম্বা জুটি। টিজারে দেখা পাওয়া ফুটেজ বলছে দমদার এই কাহিনি। আইনজীবীর ভূমিকায় প্রসেনজিৎ। এছাড়া রয়েছেন অঞ্জনা বসু, ঋত্বিকা সেন, অয়ন ভট্টাচার্য, শান্তিলাল মুখোপাধ্যায়, রাজেশ শর্মা, কাঞ্চন মল্লিক সহ অনেকে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।