মুম্বই: বলিউডের ফার্স্ট ফ্যামিলিতে করোনার থাবা। একই সঙ্গে মারণ ভাইরাসে আক্রান্ত অমিতাভ ও অভিষেক বচ্চন। তাঁরা দু’জনেই মুম্বইয়ের নানাবতী হাসপাতালে চিকিৎসাধীন।

তবে এখনও পর্যন্ত তাঁদের সাধারণ করোনা টেস্ট হয়নি। জানা গিয়েছে, শনিবার অ্যান্টিজেন টেস্ট হয় বচ্চন পরিবারের। আর তাতেই অমিতাভ বচ্চন ও ছেলে অভিষেকের পজিটিভ রিপোর্ট এসেছে।

যদিও জয়া, ঐশ্বর্যা, আরাধ্যার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানা গিয়েছে। তবে সূত্রের খবর, রবিবার হবে করোনা পরীক্ষা। শনিবার শুধুমাত্র অ্যান্টিজেন টেস্ট হয়েছেন তাঁদের। অর্থাৎ র‍্যাপিড টেস্ট, যাতে ২-১ ঘণ্টার মধ্যেই রিপোর্ট চলে আসে। রবিবার আসল পরীক্ষা হবে বলে জানা গিয়েছে।

নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবারই মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি হয়েছেন অমিতাভ বচ্চন। তাঁর শারীরিক স্বাস্থ্য ঘিরে আশঙ্কার মেঘ তৈরি হয় ভক্তদের মধ্যে। পরে নিজের অসুস্থতার কথা নিজেই টুইটে জানিয়েছেন বিগ বি।

টুইটে তিনি লেখেন, তিনি করোনা আক্রান্ত। তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁর পরিবারের সদস্য ও স্টাফদেরও পরীক্ষা করা হয়েছে বলে জানা গিয়েছে। মুম্বইয়ের ভিলে পার্লেতে রয়েছে এই নানাবতী হাসপাতাল। তাঁর জুহু-র বাড়ির খুব কাছেই হাসপাতালটি।

এদিকে, অমিতাভ বচ্চনের করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই উৎকণ্ঠা বাড়ছে গোটা দেশে। উদ্বিগ্ন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনও। অভিনেতার শারীরিক পরিস্থিতির খোঁজ নিতে মুম্বইয়ের হাসপাতালে নিজে ফোন করেন হর্ষবর্ধন।

কিন্তু কোনওভাবেই হাসপাতালের কোনও আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে পারেননি তিনি। পরে টুইটে সেকথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। টুইটে এপ্রসঙ্গে তিনি লেখেন, ‘আমি অমিতাভ বচ্চনের করোনা আক্রান্ত হওয়ার রিপোর্ট পেয়েছি। নানাবতী হাসপাতালের কারও সঙ্গে চেষ্টা করেও কথা বলতে পারিনি। ওনার চিকিৎসার দায়িত্বে থাকা কারও সঙ্গে কথা বলার চেষ্টা করেও ব্যর্থ হয়েছি। তবে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার সবরকম চেষ্টা করছি।’

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ