স্টাফ রিপোর্টার, কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইয়ের সঙ্গে বসে মদ্যপান করছেন রাজ্যের বর্তমান মুখ্যসচিব। করোনা উদ্বেগের মধ্যেই এরকম একটা ছবি পোস্ট করে রাজ্যে হইচই ফেলে দিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।

শুক্রবার ফেসবুকে বাবুল যে ছবিটি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে মদের আসরে রাজ্যের মুখ্যসচিব রাজীব সিনহা ও মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায় রয়েছেন। সেই সঙ্গে আরও বেশ কয়েকজন মহিলাকেও ছবিতে দেখা গিয়েছে। ছবিটি পোস্ট করে বাবুল লিখেছেন, “কারো ব্যক্তিগত মুহূর্তের ছবি নিয়ে নোংরামি করার মানসিকতা বা রুচি আমার নেই…পশ্চিমবঙ্গের মুখ্যসচিব আর মুখ্যমন্ত্রীর ভাইকে এই ছবিটিতে একসাথে দেখা যাচ্ছে !! বিজেপি কোন গোপন ক্যামেরাতে এ ছবিটি তোলেনি !!

সকাল থেকেই এই ছবিটি ভাইরাল…মাননীয়া মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক ব্যানার্জী চিফ সেক্রেটারীর সাথে ড্রিংক করছেন কেন এই প্রশ্ন উঠবেনা?…” শেষে বাবুল লিখেছেন, “তৃণমূল – দিদি – CS বলতেই পারেন এটা ভুয়ো ছবি !! আর কিছু বলছি না শেষে একটি জিনিস খালি বলবো – হুইস্কির সাথে কোনো ছবি থাকা কিন্তু অপরাধ নয় তাই ওই নিয়ে যারা মুখ্যসচিবকে কুকথা বলছেন তার সাথে আমি একমত নই ! তৃণমূলের সাথে ওনার কোনো অশুভ আঁতাত আছে কিনা প্রশ্ন সেটাই !!”

এই ছবিটি কবেকার সেটা এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে ছবিটি খুব সম্ভবত ২০১৩ সালের। তবে ছবিটি প্রকাশ্যে আসতেই রাজনৈতিক চাপানউতর শুরু হয়ে গিয়েছে। বিজেপির অভিযোগ, রাজ্যের মুখ্যসচিব যে মুখ্যমন্ত্রীর হাতের পুতুল তা এই ছবি দেখেই বোঝা যাচ্ছে । এখনও পর্যন্ত এবিষয়ে মুখ্যসচিব বা তৃণমূল অফিসিয়ালি কোনওরকম প্রতিক্রিয়া দেয়নি।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ