স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনাভাইরাস মোকাবিলায় প্রয়োজনীয় কিট কেন্দ্রের থেকে মিলছে না। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই অভিযোগের জবাব দিলেন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

করোনাভাইরাসের জন্যে প্রয়োজনীয় কিট পাওয়া যাচ্ছে না। একাধিকবার কেন্দ্রের বিরুদ্ধে এই অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছেও কিটের অভাবের কথা জানিয়েছেন তিনি।

মঙ্গলবার এ প্রসঙ্গে একটি টুইট করেছেন বাবুল সুপ্রিয়। সেখানে পশ্চিমবঙ্গের কোন হাসপাতালে এই মুহূর্তে কতগুলো কিট রয়েছে— তার একটি তালিকা তিনি টুইটারে প্রকাশ করেছেন।

কলকাতার স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনে যে এখন কোনও কিট নেই, সে কথা বাবুল মেনে নিয়েছেন। তবে টুইটারে কিছু সরকারি নথি তুলে ধরে জানিয়েছেন যে, লকডাউনের কারণে কিট পাঠাতে সমস্যা হচ্ছে, কিন্তু সোমবারের মধ্যেই আরও কিট বাংলায় পৌঁছে যাবে।

করোনা সংকটে কেন্দ্রীয় সরকারের ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্প চালু না করার জন্য এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছেন বাবুল। তাঁর প্রশ্ন, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল যদি এই পরিস্থিতিতে দিল্লিকে এই স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতাভুক্ত করতে পারে তাহলে কেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী করছেন না? উল্লেখ্য , কেজরিওয়ালও মমতার মত ‘আয়ুষ্মান ভারত’ এর বিরোধিতা করেছিলেন। কিন্তু করোনা পরিস্থিতিতে নিজের মত বদলেছেন তিনি।