নয়াদিল্লি: নাটকীয় মোড় অযোধ্যা মামলায়। বুধবার শুনানি চলাকালীন হিন্দু পার্টির আনা একটি কাগজ ছিঁড়ে নতুন তথ্যপ্রমাণ লোপাট করার অভিযোগ আসে মুসলিম পার্টি কাউন্সিলের বিরুদ্ধে। চূড়ান্ত শুনানির দিনে যা নিয়ে উত্তেজনা চরমে পৌঁছোয়।

হিন্দু মহাসভার আইনজীবী বিকাশ সিং একটি বই বিচারকক্ষে প্রকাশ্যে নিয়ে আসার জন্য আদালতের থেকে বিশেষভাবে অনুমতি নেয়। যা অযোধ্যা মামলায় একেবারেই একটি নতুন প্রমাণ। মুসলিম কাউন্সিল পক্ষের আইনজীবী রাজীব ধবন যার বিরোধিতা করে।

বাবরি মসজিদ মামলায় হিন্দু মহাসভার আইনজীবী অনুরোধ জানান যে তিনি প্রাক্তন আইপিএস অফিসার কিশোর কুণালের লেখার একটি বই এই প্রেক্ষিতে নতুন তথ্য হিসেবে পেশ করতে চান। এরপরই মুসলিম কাউন্সিল পক্ষের আইনজীবী রাজীব ধবন আদালতে চিৎকার চেঁচামেচি শুরু করেন। তাঁর বক্তব্য, “এটা সম্পূর্ণ একটি নতুন বই যা উনি এখন রেকর্ড হিসেবে দেখাতে চাইছেন।”

আজ বুধবারই শেষ হচ্ছে রামমন্দির মামলার শুনানি। দীর্ঘদিন ধরে এই মামলার শুনানি চলে। কিন্তু এদিনই মামলার চূড়ান্ত শুনানি শেষ করা হবে। এমনটাই জানিয়েছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ। শোনা যাচ্ছে, আগামী ১৭ নভেম্বর এই মামলার চূড়ান্ত রায় জানাতে পারে সুপ্রিম কোর্ট।