মুম্বই: ‘লাভ জিহাদের সঙ্গে যুক্ত’, এই অভিযোগে খুনের হুমকি দেওয়া হচ্ছে অভিনেত্রী আয়েশা টাকিয়ার স্বামী ফারহান আজমিকে। ইতিমধ্যেই মুম্বই পুলিশের কাছে এই বিষয়ে অভিযোগও দায়ের করেছেন সমাজবাদী পার্টির নেতা আবু আজমির ছেলে তথা অভিনেত্রীর স্বামী ফারহান। তাঁর অভিযোগ ‘হিন্দু সেনা’র বিরুদ্ধে।

সূত্রের খবর, দিনকয়েক আগে ফারহান আজমির কাছে একটি ফোন আসে। সেখানে ওই হিন্দু সেনার তরফ থেক হুমকি দিয়ে বলা হয়, ‘তোমরা সবাই জানোয়ার। তুমি কি ভুলে গিয়েছে যে একজন হিন্দু মেয়েকে বিয়ে করে তুমি লাভ জিহাদে জড়িয়ে পড়েছ?’ কোনও শর্ত ছাড়াই ফারহান আজমি ও তাঁর পুরো পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ।

অভিযোগে বলা হয়েছে, এই রাজস্থানের হিন্দু সেনার এই হুমকি আস;এ ফারহানের বাবা আবু আজমিকে টার্গেট করে। কিছুদিন আগে আজান নিয়ে অভিনেত্রী সুচিত্রা কৃষ্ণমূর্তির করা ট্যুইটের প্রতিক্রিয়া দেন এই আবু আজমি। ভোরের আজান নিয়ে অসন্তুষ্ট সুচিত্রা ট্যুইট করার পর এক সংবাদমাধ্যমে আবু আজমি বলেন, যারা ভারতীয় সংস্কৃতিকে অপমান করতে চায় তারাও ভোরের আজান নিয়ে এমন মন্তব্য করে। এরপরই আয়েশা টাকিয়ার স্বামীর কাছে ওই ফোন আসে। ফারহানকে বলা হয়, ‘বাবাকে বল এমন জানোয়ারের মত চীৎকার না করতে। নাহলে শেষ করে ফেলা হবে।’

এর আগেও আবু আজমি নানা বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি বলেছিলেন, যেসব মহিলা শারীরিক সম্পর্ক করে তাদের ফাঁসি দেওয়া উচিৎ। একসময় বলেছিলেন, যেসব মেয়েরা ধর্ষিতা হয় তাদের শাস্তি দেওয়া উচিৎ। যদিও আয়েশা নিজে কোনোদিনই আবু আজমির এইসব মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দেননি। কিন্তু তাঁকে বারবার প্রশ্নের মুখে পড়তে হয়েছে।

২০০৯ সালে দীর্ঘদিনের বন্ধু ফারহানের সঙ্গে বিয় হয় আয়েশার। বর্তমানে তাঁদের এক পুত্র সন্তান রয়েছে, যার নাম মিকাইল।