অ্যান্টিগা: অধিনায়ক মনীশ পান্ডের অধিনায়কচিত শতরানে তৃতীয় ম্যাচে ১৪৮ রানে জয়ের সাথে সাথে সিরিজও কব্জা নিয়েছিল ভারতীয়-এ দল। কিন্তু চতুর্থ ম্যাচে এসে পদস্খলন হল ভারতীয় দলের। ২৯৯ রান তাড়া করতে নেমে রুদ্ধশ্বাস ম্যাচে মাত্র ৫ রানে হেরে বসল ভারত। বৃথা গেল ব্যাট হাতে অক্ষর প্যাটেলের অপরাজিত ৮১ রানের ইনিংস।

শুক্রবার অ্যান্টিগায় প্রথমে ব্যাট করে রস্টন চেজের ৮৪, ডেভন থমাসের ৭০ রানের সৌজন্যে স্কোরবোর্ডে প্রায় ৩০০ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ-এ দল। অর্ধশতরান আসে আরেক ব্যাটসম্যান জোনাথন কার্টারের ব্যাট থেকেও। বিশেষ কাজে আসেনি বাঁ-হাতি পেসার খলিল আহমেদের ৪ উইকেট। ১০ ওভার হাত ঘুরিয়ে ৬৭ রান খরচ করেন তিনি। ৮ ওভারে ৬২ রান খরচ করে ৩ উইকেট নেন আবেশ খান। শেষদিকে রোমারিও শেফার্ডের ৮ বলে ২১ রানের ক্যামিও ইনিংস ওয়েস্ট ইন্ডিজকে নির্ধারিত ৫০ ওভারে পৌঁছে দেয় ২৯৮ রানে।

আরও পড়ুন: ক্রিকেট ছেড়ে কোথায় যাব, প্রশ্ন জিম্বাবোয়ের তারকা অল-রাউন্ডারের

বেসরকারী চতুর্থ ওয়ান ডে ম্যাচে ২৯৯ রান তাড়া করতে নেমে ১৬০ রানে ৬ উইকেট খুঁইয়ে বসে ভারত। ৪৫ রান আসে ক্রুনাল পান্ডিয়ার ব্যাট থেকে। বিপদ সংকুল পরিস্থিতি থেকে সপ্তম উইকেটে দলের হাল ধরেন ওয়াশিংটন সুন্দর ও অক্ষর প্যাটেল জুটি। সপ্তম উইকেটে ৬০ রানের অবদান রেখে ৪৫ রানে প্যাভিলিয়নে ফেরেন সুন্দর। কিন্তু লড়াই চালিয়ে যান অক্ষর। ৬৩ বলে ৮১ রানে অপরাজিত থেকেও দলকে জেতাতে ব্যর্থ হন তিনি। অক্ষরের ইনিংসে ছিল ৮টি চার ও ১টি ছয়।

আরও পড়ুন: আর্মি রেজিমেন্টের সঙ্গে থাকতে ক্যারিবিয়ান সফরে নেই ধোনি: সূত্র

শেষ ওভারে ভারতের জয়ের জন্য দরকার ছিল ৮ রান। হাতে ছিল ২টি উইকেটে। সেখান থেকে অন্তিম ওভারের প্রথম বলে নভদীপ সাইনির উইকেট হারায় ভারতীয়-এ দল। শেষ ৫ বলে মাত্র ২ রান সংগ্রহ করতে সমর্থ হয় ব্লু-ব্রিগেড। শেষ অবধি ৫ রানে ম্যাচ জিতে বেসরকারী সিরিজে ব্যবধান কমিয়ে আনে ক্যারিবিয়ানরা। সিনিয়র দলের ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে ‘এ’ দলের বেসরকারী ওয়ান ডে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২১ জুলাই।

Proshno Onek II First Episode II Kolorob TV