মেলবোর্ন: অস্ট্রেলিয়ান ওপেনের মেনস ডাবলস থেকে ছিটকে গেলেন দ্বিবীজ শরন। নিউজিল্যান্ডের অর্টেম সিটাককে সঙ্গে নিয়ে দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে পরাস্ত হন ভারতীয় তারকা। ব্রাজিলের ব্রুনো সোয়ারেজ ও ক্রোয়েশিয়ার মেট পাভিচ জুটির কাছে স্ট্রেট সেটে হার মানেন দ্বিবীজরা। ১ ঘন্টা ১৭ মিনিট লড়াই চালানোর পর ইন্দো-কিউয়ি জুটি হেরে যান ৬-৭, ৩-৬ ব্যবধানে।

উল্লেখ্য, প্রথম রাউন্ডে স্পেনের পাবলো কারেনো বুস্তা ও পর্তুগালের জোয়াও সউসা জুটিকে ১ ঘণ্টা ২৮ মিনিটের উত্তেজক লড়াইয়ে ৬-৪, ৭-৫ সেটে হারিয়েছিলেন দ্বিবীজরা।

শরন বিদায় নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসে ভারতের অভিযান শেষ হল। এর আগে প্রথম রাউন্ডে হেরে বিদায় নিয়েছেন রোহন বোপান্না। জাপানের য়াসুতাকা উচিয়ামাকে সঙ্গে নিয়ে নিয়ে মেলবোর্নের কোর্টে নেমে বোপান্না প্রথম রাউন্ডের লড়াইয়ে হেরে যান অভিজ্ঞ ব্রায়ান ভাইদের বিরুদ্ধে৷ ১৩তম বাছাই বব ও মাইক ব্রায়ান জুটি বোপান্নাদের পরাস্ত করে ৬-১, ৩-৬, ৬-৩ সেটে৷

এদিকে ওমেনস ডাবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নেন সানিয়া মির্জা। কাফ মাসলে চোটের জন্য ম্যাচের মাঝপথেই কোর্ট ছাড়েন তিনি। মিক্সড ডাবলসে রোহন বোপান্নার সঙ্গে কোর্টে নামার কথা ছিল সানিয়ার। তবে চোটের আশঙ্কাতেই তিনি মিক্সড ডাবলস থেকে সরে দাঁড়িয়েছিলেন। অর্থাৎ এবারের মতো সানিয়া মির্জারও অস্ট্রেলিয়ান ওপেন অভিযান শেষ হল।

অজি ওপেনে ভারতের পতাকা এখন লিয়েন্ডার পেজ ও রোহন বোপান্নার রাতে। মেনস ডাবলস থেকে বিদায় নেওয়া বোপান্না মিক্সড ডাবলস খেলতে নামবেন সানিয়ার ডাবলস পার্টনার ইউক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে৷ তাঁরা প্রথম রাউন্ডে সামলাবেন দ্বিতীয় বাছাই নিকোলাস মাহুত ও শুই ঝ্যাংয়ের কঠিন চ্যালেঞ্জ৷

মিক্সড ডাবলসে প্রতিনিধিত্ব করবেন ভারতের লিয়েন্ডার পেজও৷ তিনি ওয়াইল্ড কার্ড এন্ট্রি হিসেবে খেলতে নামবেন ২০১৭ ফরাসি ওপেনজয়ী লাটভিয়ার জেলেনা ওস্তাপেঙ্কোকে সঙ্গে নিয়ে৷ লিয়েন্ডারদের প্রথম রাউন্ডের প্রতিপক্ষ স্থানীয় ওয়াইল্ড কার্ড এন্ট্রি জুটি স্টোর্ম স্যান্ডার্স ও মার্ক পোলম্যানস।