পার্থ: প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর স্টিভ স্মিথের ব্যাটে দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। আর শুক্রবার সিরিজের নির্ণায়ক ম্যাচে ফের নিজেদের জাত চেনাল অস্ট্রেলিয়া। সহজেই ১০ উইকেটে ম্যাচ পকেটে পুরে নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে ২-০ সিরিজ জিতল তারা।

১০৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ সহজভাবে নিজেদের খেলা খেলে দলকে কাঙ্খিত জয়ে পৌঁছে দেন । মাত্র ১১ ওভারের মাথায় জয়ের জন্য নির্ধারিত রান তুলে নিয়ে ২-০ তে সিরিজ জিতল ক্যাঙ্গারু বাহিনী। ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তেই তারা যোগ করেন ৫৬ রান। ফলে ম্যাচ জয় অনেকটাই সহজ হয়ে যায় অস্ট্রেলিয়ার কাছে। শেষ অবধি ফিঞ্চ ৩৬ বলে ৫২ এবং ওয়ার্নার ৩৫ বলে ৪৮ রানে অপরাজিত থেকে লক্ষ্যমাত্রায় পৌঁছে দেন দলকে। অধিনায়ক ফিঞ্চের ইনিংস এদিন সাজানো ছিল ৪টি চার ও ৩টি ছয়ে। অন্যদিকে গত সিরিজের ম্যান অফ দ্য টুর্নামেন্ট ওয়ার্নারের ইনিংসে ছিল ৪টি চার ও ২টি ছয়।

আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে টপকে বিশ্বরেকর্ড টিম ইন্ডিয়ার

পারথে এদিন প্রথমে ব্যাট করতে নেমে অজি পেসারদের আগুনে গতিতে ধসে যায় পাক ব্যাটিং লাইন আপ। পেসার কেন রিচার্ডসন, মিচেল স্টার্ক,সাইন অ্যাবটদের সামনে ইফতিকার আহমেদ ছাড়া সফল হতে পারেননি আর কোনও পাক ব্যাটসম্যানই। ৬টি চারের সাহায্যে ৩৭ বলে ৪৫ রান আসে তাঁর ব্যাট থেকে। ইফতিকার ছাড়া একমাত্র দুই অঙ্কের রানে পৌঁছতে সক্ষম হন ইমাম উল-হক। ১৪ রান করে এই পাক ওপেনার। রিচার্ডসন ১৮ রানে ৩টি উইকেট এবং স্টার্ক ও অ্যাবট নেন ২ টি করে উইকেট। ৪ ওভারে মাত্র ১৪ রান খরচ করেন অ্যাবট। একটি উইকেট নেন অ্যাস্টন অ্যাগার।

আরও পড়ুন: কোহলিকে পিছনে ফেলে দুরন্ত নজির তারকা ওপেনারের

এরপর দু’ম্যাচের টেস্ট সিরিজের দিকে তাকিয়ে রয়েছে দুই দলই। যার প্রথমটি শুরু হবে ২১ নভেম্বর ব্রিসবেনে। সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হভে ২৯ নভেম্বর ওভালে।