কলকাতা: কলকাতায় কবরস্থানে হামলা চালাল একদল দুষ্কৃতী। এ ঘটনা ঘটেছে লোয়ার সার্কুলার রোডের গোরস্থানে। অভিনেত্রী-মডেল সনিকার কবরে দুষ্কৃতী হামলার অভিযোগ উঠেছে। ঘটনায় থানাতেও অভিযোগ দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, থানায় অভিযোগ দায়ের করেছেন খোদ ওই গোরস্থানের আধিকারিক। তিনি জানিয়েছেন, অভিনেত্রী-মডেল সনিকার কবরের ধার উপড়ে ফেলার চেষ্টা করা হয়েছে। অভিযোগ, নেই কবরের গায়ে থাকা পিতলের পাতও। এই ঘটনায় রীতিমতো নড়েচড়ে বসেছে পুলিশ।

প্রাথমিক ভাবে অনেকে মনে করছেন এটা ছিঁচকে চোরের কাজ। তবে তাও এই ঘটনার পিছনের রহস্যের ধোঁয়া একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। পুলিশি মহল থেকে অবশ্য এই ঘটনার তদন্ত সম্পর্কে কোনও প্রতিক্রিয়া জানানো হয়নি।

উল্লেখ্য, ২০১৭ সালে ২৯ এপ্রিল শনিবার ভোরে লেক মলের কাছে গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হয় অভিনেত্রী-মডেল সনিকা সিং চৌহানের। সেই ঘটনায় গ্রেফতার হন বিক্রম চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে আলিপুর আদালতে চার্জশিটও জমা দেয় পুলিশ। গ্রেফতার হওয়ার উনিশ দিন পর শর্তাধীন জামিন পান বিক্রম।

সেই সনিকা মৃত্যু মামলায় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের উপর অভিযোগ এখনও রয়েছে। তাঁর বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাই কোর্ট-এর তরফে।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও