ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, হলদিয়া: রাজনীতি নয় একেবারে অন্য ভূমিকায় দেখা গেল রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে। খোল-করতাল আর খঞ্জনির ধ্বনিতে আপ্লুত হয়ে উপস্থিত ভক্তদের সঙ্গে হরিনাম সংকীর্তনে সুর মেলালেন তিনি। রবিবার রাতে এমনই ঘটনার সাক্ষী থাকল হলদিয়ার পাতিখালী।

রবিবার সন্ধ্যা থেকে হলদিয়ার পাতিখালীতে শুরু হয়েছে ২ দিন ব্যাপী শ্রী সঙ্কট মোচন পূজানুষ্ঠান এবং হরিনাম সংকীর্তন। এদিনের সেই অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন রাজ্যের পরিবহন , সেচ ও জলসম্পদ উন্নয়ন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

চিরাচরিত দক্ষ রাজনৈতিক ব্যক্তিত্বের বদলে এদিন তাঁকে কিছুটা অন্য রুপে দেখল হলদিয়ার মানুষ। কখনও খোল কাঁধে নিয়ে আবার কখনো করতাল হাতে নিয়ে নাম কীর্তন করতে দেখা যায় তাঁকে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায় নেটিজেনদের কাছে। এর আগেও একাধিকবার ভিন্ন সাজে মন্ত্রীকে দেখা গিয়েছিল।

এবার হরিনাম সংকীর্তনের মঞ্চে অন্য রুপে দেখল আমজনতা। পাশাপাশি, এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে হেলমেট তুলে দেন মন্ত্রী। পরিবহন দফতরের পক্ষ থেকে হেলমেট ব্যবহারের মাধ্যমে ‘সেফ ড্রাইভ সেফ লাইফ’এর পরামর্শও দেন তিনি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.