স্টাফ রিপোর্টার,তমলুক: রাজ্যের প্রান্তিক মানুষের কথা ভেবে পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিপণন বিভাগের সুফলা বাংলা প্রকল্পে ” সুফলা বাংলার” স্থায়ী বিপণি কেন্দ্রের শুভ সূচনা করা হল মঙ্গলবার।

রাজ্যের কৃষি বিপণন বিভাগের ভারপ্রাপ্ত মন্ত্রী তপন দাশগুপ্তের হাত ধরে বিপণন কেন্দ্রের শুভ সূচনা হয় এদিন।
মন্ত্রী ছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় আধিকারিক থেকে জেলাশাসক পার্থ ঘোষ, সভাধিপতি দেবব্রত দাস, তমলুক পুরসভার চেয়ারম্যান রবীন্দ্র সেন সহ প্রশাসনের অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা। সূত্রের খবর, তমলুকে জেলাশাসকের দপ্তরের সামনেই রাজ্য সরকারের সহায়তায় এবং একটি বেসরকারি সংস্থার ব্যবস্থাপনায় বিপণন কেন্দ্রের পথ চলা শুরু হয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের কৃষিজাত জিনিসপত্রের প্রকৃত মূল্য দিতে এবং এলাকার প্রান্তিক মানুষ যাতে ভালো জিনিস কম দামে পায় তার জন্য এই উদ্যোগ বলে জানা গিয়েছে। পাশাপাশি মন্ত্রী তপনবাবু জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের বিভিন্ন জেলায় এই ধরনের বিপণণ কেন্দ্র চালু করা হয়েছে।

শুধু তাই নয় ইতিমধ্যে ১২৬ টি কেন্দ্র চালু হয়েছে যা সুনামের সাথে চলছে। পূর্ব মেদিনীপুর জেলায় এই প্রথম চালু করা হয়েছে। আগামী দিন হলদিয়া ও দিঘায় চালু করা হবে বলেও জানান তিনি। সেই সাথে তিনি মেদিনীপুরের নক্সা বড়ির সুনামের কথা ভেবে রাজ্যের সমস্ত বিপণন কেন্দ্রে নক্সা বড়ি রাখা হবে বলেও জানান মন্ত্রী। কম দামে, শাক শবজি থেকে নিত্যপ্রয়োজন সমস্ত জিনিস এক ছাদের তলায় পেয়ে খুশি স্থানিয় মানুষ।