ফাইল ছবি

স্টাফ রিপোর্টার, তমলুক: করোনায় ত্রস্ত বিশ্ব। মারণ এই ভাইরাস থাবা বসিয়েছে ভারতেও। তবে যেভাবে দেশে হুহু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে করোনা কি স্টেজ থ্রি-তে পৌঁছেছে? তা নিশ্চিত করে এখনও বলতে পারেনি কেন্দ্রীয় সরকার। এই অবস্থায় কমিউনিটি ট্রান্সমিশন রোখাই সরকারের কাছে বড় চ্যালেঞ্জ। যদিও সংক্রমণ ঠেকাতে গত ২২মার্চ দেশজুড়ে অত্যাবশ্যকীয় পণ্যপরিষেবা ছাড়া সমস্ত কিছুর উপরেই লকডাউন আরোপ করেছে কেন্দ্রীয় সরকার।

যদিও এত কিছুর মধ্যো, আমজনতাকে এখনও পুরোপুরি সচেতন করে উঠতে পারেনি প্রশাসন। ফলে সরকারি নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে বাজারঘাটে দেখাযাছে দেদার জমায়েতের চিএ। শুক্রবার এমনই ছবি দেখা গেলো, পূর্ব মেদিনীপুর জেলার নন্দকুমার বাজারে। করোনা ভাইরাসের জন্য দেশ জুড়ে লকডাউন চলছে। আর লকডাউনের এই পঞ্চম দিনে এমন ছবি ধরা পড়ায় বেজায় চটেছে পুলিশ প্রশাসন। সূত্রের খবর, নন্দকুমার থানা থেকে ঢিল ছোঁড়া দূরত্বেই নন্দকুমার বাজার।

আর সেই বাজারে শুক্রবার ভিড় চোখে পড়ার মত। যেখানে মানুষের জমায়েত নিষেধ করা হয়েছে। কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে। সেখানে সরকারি নির্দেশকে উপেক্ষা করে চলছে বাজারঘাট। ফলে, বৃহস্পতিবার নন্দকুমারের লৌহজং’এ পুলিশের গাড়ির উপর হামলার ঘটনার পর কি পুলিশ নিষ্ক্রিয় হয়ে গেলো। এই ছবি দেখার পর সেটা নিয়েই প্রশ্ন উঠতে শুরু করেছে সাধারণের মনে।