স্টাফ রিপোর্টার, বারাকপুর: জীবনের প্রথম বড় পরীক্ষা আজ। সারা রাজ্যের সঙ্গে উত্তর ২৪ পরগণা জেলা জুড়ে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। আর পরীক্ষার প্রথমদিনে, আইএনটিটিইউসি’র অন্তর্ভুক্ত বারাকপুর শাখার অটো অপরেটরস ইউনিয়নের সদস্যরা মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে উপহার স্বরুপ তুলে দিলেন, জলখাবার, পেন এবং জলের বোতল। শুধু তাই নয়, অটোতে বসিয়ে পৌঁছে দেয় পরীক্ষা কেন্দ্রে। বারাকপুর শহরের অটোচালকদের এহেন ভূমিকায় আপ্লুত পরীক্ষার্থী থেকে অভিভাবক মহল।

অন্যান্য বছরের মত, এবছরও মাধ্যমিক পরীক্ষার্থীদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে উত্তর ২৪ পরগনা জেলার আইএনটিটিইউসির অন্তর্ভুক্ত অটো অপরেটরস ইউনিয়ন, বারাকপুর শাখা। প্রথম দিন বারাকপুর শাখার অটো অপরেটরস ইউনিয়নের অটো চালকরা মাধ্যমিক পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের সুবিধার্থে সম্পূর্ণ বিনামূল্যে বারাকপুর অটো স্ট্যান্ড থেকে নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রে দ্রুত পৌঁছে দেয়।

মাধ্যমিক পরীক্ষার্থীদের যাতে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে দেরি না হয়, সেই কারনে তারা মাধ্যমিক পরীক্ষার দিনগুলোতে পরীক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেবে বলে জানিয়েছে। শুধু তাই নয়, বারাকপুর শাখার অটো স্ট্যান্ডের অটো অপরেটার্স ইউনিয়নের পক্ষ থেকে সমস্ত মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ব্যবস্থা করা হয়েছে জল খাবারের।

অটো করে মাধ্যমিক পরীক্ষার্থীদের নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়ার সময় অটোতে ওঠার আগেই পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় জলখাবারের প্যাকেট, ঠান্ডা জলের বোতল এবং পেন। প্রত্যেক মাধ্যমিক পরীক্ষার্থীদের আগাম অভিনন্দন জানিয়ে অটো চালকরা পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন। শুধু তাই নয়, জীবনের প্রথম বড় পরীক্ষা দিতে যাওয়ার আগে অটো চালকদের প্রশংসায় পঞ্চমুখ পরীক্ষার্থীরা।