স্টাফ রিপোর্টার, বালুরঘাট: ফের সরকারি হোম থেকে থেকে নাবালক পালিয়ে যাওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়াল বালুরঘাটে। শনিবার সকালে ঘটনাটি ঘটেছে, বালুরঘাটের শুভায়ন নামের একটি সরকারি হোমে। জানা গিয়েছে, মোট ৮ জন কিশোর নিখোঁজ রয়েছে। পলাতকদের খোঁজে তল্লাশি শুরু করেছে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে বালুরঘাটে অবস্থিত শুভায়ন নামক সরকারি হোম থেকে আবাসিক আটজন শিশু পালিয়ে যায়। পলাতকদের মধ্যে সাত জনের বাড়ি বাংলাদেশে। এদিন সকালে হোমের কর্মীরা ভিতরে রুটিন মাফিক আবাসিকদের সংখ্যা গুনছিল। সেই সময় কর্মীদের নজরে আসে যে, সেখান থেকে আটজন নিখোঁজ রয়েছে। তাদের খোঁজাখুঁজি করতে গিয়ে দেখা যায়, হোমের ঘরের দেওয়ালে ফুটো। বাইরে পেছনের দিকে পাঁচিলের পাশে একটি বড় মই পড়ে রয়েছে। এই ঘটনায় হোমের তরফে সঙ্গে সঙ্গে খবর যায় বালুরঘাট থানায়।

পরে পুলিশ এসে গোটা হোম চত্বর খতিয়ে দেখে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, প্রথমে কোনও কিছু দিয়ে ইটের দেওয়াল ভেঙে মই বেয়ে পাঁচিল টপকে পালিয়েছে ঐ আবাসিকরা। পলাতকদের খোঁজ পেতে তল্লাশি শুরু করেছে পুলিশ। এদিকে ঘটনার খবর পেয়ে সকালেই অতিরিক্ত জেলাশাসক সহ সংশ্লিষ্ট বিভাগের আধিকারিকরা হোমে গিয়ে সব কিছু ক্ষতিয়ে দেখেন। যদিও আবাসিক পালানোর এই ঘটনায় হোম কর্তৃপক্ষের তরফে কেউই কোনও প্রতিক্রিয়া জানাতে রাজি হয়নি।

এই বিষয়ে অতিরিক্ত জেলাশাসক(ভূমি) প্রণব কুমার ঘোষ জানিয়েছেন, ”শুভায়ন হোম থেকে আটজন আবাসিকের পালানোর ঘটনা ঘটেছে। পলাতকদের মধ্যে সাতজনের বাড়ি বাংলাদেশে। বিষয়টি নিয়ে বালুরঘাট থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।”

পপ্রশ্ন অনেক: একাদশ পর্ব

লকডাউনে গৃহবন্দি শিশুরা। অভিভাবকদের জন্য টিপস দিচ্ছেন মনোরোগ বিশেষজ্ঞ।