স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: সাতসকালে কয়লা বোঝাই লরি ধাক্কায় প্রাণ হারাল এক সাইকেল আরোহী। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে, বাঁকুড়া জেলার গঙ্গাজলঘাটি এলাকায়। পুলিশ জানিয়েছে মৃতের নাম নিমাই মণ্ডল। বাড়ি স্থানীয় কাপিষ্টা গ্রামে। এদিকে সাইকেল আরোহীর মৃত্যুকে কেন্দ্র করে সকাল থেকেই ধুন্ধুমার কাণ্ড বাঁধে বাঁকুড়ার গঙ্গাজলঘাটি এলাকায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে খবর, সোমবার সকালে পশ্চিম বর্ধমানের রানীগঞ্জের দিক থেকে একটি কয়লা বোঝাই লরি বাঁকুড়া যাওয়ার পথে গঙ্গাজলঘাটি মোড়ের কাছে সাইকেল আরোহী নিমাই মণ্ডলকে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

ঘটনার পর ওই ঘাতক লড়িটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে স্থানীয় বাসিন্দারা তাড়া করে দেশুড়িয়া মোড়ের কাছে লড়িটিকে ধরে ফেলেন। পরে পুলিশ এসে লরিটিকে আটক করে। এবং মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।

অন্যদিকে এই ঘটনার প্রতিবাদে উত্তেজিত জনতা সকালে ৬০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। মৃতের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ ও লরি চালকের শাস্তির দাবীতে সরব হন তারা।

স্থানীয় বাসিন্দা বন্দনা সিংহ জানান, দূর্ঘটনার ঘটে যাওয়ার পর প্রায় ৫০ মিনিট পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তিনি আরও দাবী করে বলেন, ওভারলোডিং এবং বেপরোয়া লরির দৌরাত্ম দিন দিন বেড়েই চলেছে। প্রশাসন এই ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়নি বলে তার অভিযোগ।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.