প্রতীকী ছবি

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: আঞ্চলিক পরিবহন দফতরে অভিযান চালিয়ে এক দালালকে হাতে নাতে ধরে ফেললেন বাঁকুড়ার বিষ্ণুপুরের মহকুমাশাসক মানস মণ্ডল। ধৃতের নাম গুরুদাস রায়। মহকুমাশাসক মানস মণ্ডল ধৃত ওই ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দেন।

সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই বিষ্ণুপুর আঞ্চলিক পরিবহন দফতরে ‘দালাল’ চক্রের রমরমা কারবার চলছিল বলে অভিযোগ আসছিল। নতুন লাইসেন্স করিয়ে দেওয়া, পুরনো লাইসেন্স পুনর্বীকরন সহ বিভিন্ন ধরণের পরিবহন সংক্রান্ত কাগজপত্র তৈরীর ক্ষেত্রে ওই ব্যক্তি সাধারণ মানুষদের কাছ থেকে টাকা নিত বলে অভিযোগ।

সোমবার মহকুমাশাসক অভিযান চালিয়ে দালাল চক্রের সঙ্গে যুক্ত ওই ব্যক্তিকে হাতে নাতে ধরে ফেলেন। তার কাছ থেকে পঞ্চান্নটি বিভিন্ন ধরণের কাগজ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।

এই বিষয়ে মহকুমাশাসক মানস মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন, দীর্ঘদিন ধরেই অভিযোগ আসছিল একটি অসাধুচক্র বিভিন্ন জনের কাছ থেকে লাইসেন্স তৈরী করিয়ে দেওয়ার নামে টাকা তুলছিল। এদিন ওই ব্যক্তিকে ধরা হয়েছে। ধৃত গুরুদাস রায় এর আগে বিষ্ণুপুর আঞ্চলিক পরিবহন দফতরের জেনারেটর চালানোর কাজ করলেও বেশ কিছু দিন আগে ওই কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এদিন পঞ্চান্নটির মতো সরকারি কাগজ তার কাছে পাওয়া গিয়েছে। ওই কাগজ গুলি তার কাছে কি করে এলো তার কোনও সদুত্তর দিতে পারেননি ধৃত ব্যক্তি। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলে তিনি জানান।