বাজারে এলো এবার থার্ড জেনারেশানের ফোন আসুস জেনফোন 3 ম্যাক্স (জেডসি 553 কেএল)। ৪১০০ এমএএইচ ব্যাটারির এই স্মার্টফোনটি সর্বোচ্চ ৩৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই-এ চলতে পারে। শুধু ব্যাটারিতেই নয় জেনফোন 3 ম্যাক্স এ থাকছে স্মার্টফোনের অত্যাধুনিক সব টেকনোলজি। বিশাল ব্যাটারি থাকা সত্বেও এই ফোনটি হালকা ও দেখতে আকর্ষণীয়।

আলুমিনিয়াম অ্যালয়ে তৈরি ফোনটিতে থাকছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে, ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো হওয়ায় ইউজার ফোনটিতে পাবে অন্যরকম এক অভিজ্ঞতা। এছাড়াও সিকিউরিটির জন্য থাকছে ০.৩ সকেন্ড দ্রুত গতির ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটির বিশেষত্ব হলো এর অধিক ক্ষমতা সম্পন্ন ব্যাটারি। এতে আরো দেওয়া আছে রিভার্স চার্জিং টেকনোলজি, যা অন্য যে কোন মোবাইল ফোনকে চার্জ দিতে সক্ষম অর্থাৎ এটি পাওয়ার ব্যাংক হিসেবেও ব্যবহার করা যাবে।

ফোনটিতে আরও থাকছে ১৬ মেগা পিক্সেলের পিক্সেল-মাস্টার টেকনোলজির ক্যামেরা। সাথে ব্যবহার করা হয়েছে লেজার অটো ফোকাস সেন্সর, যা মাত্র ০.০৩ সেকেন্ডে ফোকাস করতে সাহায্য করে। থাকছে ই-আই-এস বা ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবলাইজেশান, যা জার্ক ভিডিওকে সামলাতে পারে। সেলফি তোলার জন্য সামনে থাকছে ৮ মেগাপিক্সেল এর ক্যামেরা। নতুন এই ফোনটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন অক্টা-কোর প্রসেসর। সাথে থাকছে ৩ গিগাবাইট র‌্যাম ও ৩২ গিগাবাইট বিল্ট-ইন ম্যামোরি। চাইলেই ১২৮ গিগাবাইট পর্যন্ত জায়গা বাড়িয়ে নেওয়া সম্ভব ফোনটিতে।

জেনফোনের আরেকটি অন্যতম আকর্ষণ “জেন ইউআই”। এর মাধ্যমে ইউজার খুব সহজেই ফোনের লঞ্চার, থিম কিংবা আইকন পছন্দ মত পরিবর্তন করতে পারবে। এতে আরও আছে জেন মোশন, জেসচারসহ আরও অনেক ফিচার। মোবাইল-ম্যানেজারের ৫টি ভিন্ন মুড ব্যবহার করে ব্যাটারি ব্যাকআপ আর ফোনের স্পীড বাড়ানো সম্ভব। যা এই অ্যান্ড্রেয়েড ফোনটিতে এনেছে বিশেষ নতুনত্ব। এত কিছু নিয়ে ফোনটির দাম করা হয়ে ১৬,৯৯৯ টাকা।

- Advertisement -