কলকাতা ২৪x৭: মোবাইল ফোনের দুনিয়াতে আসুস বরাবর ক্রেতাদের কাছে একটা জায়গা করে নিয়েছে। উন্নত ধরনের ব্যাটারি তাঁর সঙ্গে ভালো সফটওয়্যারের জন্যই ক্রেতাদের পছন্দের তালিকাতে এই ফোন বরাবর ক্রেতাদের অন্যতম পছন্দ। সুখবর সকল মোবাইল প্রেমীদের জন্য। দাম কমছে আসুস ৬ জেড এবং ৫ জেডের। আর এর ফলে ক্রেতারা যে এই ফোন কেনার জন্য ঝাঁপিয়ে পরবে তা বলাই বাহুল্য।

আত্মপ্রকাশ করার সঙ্গে সঙ্গে ভারতের বাজারে আসুস ৬ জেডের দাম ছিল ৩১,৯৯৯ টাকা। তবে বর্তমানে দাম হয়েছে ২৭,৯৯৯ টাকা। অর্থাৎ ৪০০০ টাকা কমেছে। ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ফোন পাওয়া যাবে ৩০,৯৯৯ টাকায়। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত ফোনের দাম ৫০০০ টাকা কমে হয়েছে ৩৪,৯৯৯ টাকায়। আসুস ৫ জেডের দাম কমেছে ৭০০০ টাকা।

আসুস ৬ জেডে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ এসওসি। এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা। এতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। আসুস ৫ জেড গত বছর জুন মাসে আত্মপ্রকাশ করেছিল। এতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি। বিভিন্ন ক্ষমতা সম্পন্ন র‍্যামে এই ফোন ক্রেতারা কিনতে পারে। এতে রয়েছে ডুয়েল ক্যামেরা সেট-আপ। রয়েছে ১২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। এতে রয়েছে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি। রয়েছে উন্নত সফটওয়্যার।