কলকাতা:  চাকরি প্রার্থীদের জন্য সুখবর। যে সকল পড়ুয়ারা চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশ করা হয়েছে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মূলত সহকারী ইঞ্জিনিয়ার পদে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বেশ কিছু গুরুত্বপূর্ণ দফতরে নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের দ্রুত আবেদনের জন্য জানানো হয়েছে। আবেদনের শেষ তারিখ- ৬.৮.২০২০।

শিক্ষাগত যোগ্যতা- সিভিল ইঞ্জিনিয়ারিং এর ডিগ্রি থাকতে হবে। পাশপাশি বাংলা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। এছাড়া এক বছরের প্রাকটিকাল ট্রেনিং বাঞ্ছনীয়।

বয়সসীমা- ৩৬ বছরের মধ্যে।

বেতন- ৫৬, ১০০-১৪, ৪৩০০ টাকা। এছাড়া নিয়ম মাফিক তফসিলি জাতি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে ৫ বছর এছাড়া পি ডবলু ডি প্রার্থীদের ক্ষেত্রেও ৪৫ বছর পর্যন্ত ছাড় দেওয়া হবে।

প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে। লিখিত পরীক্ষা হবে কলকাতাতেই।পরীখার তারিখ সময় পরবর্তীকালে জানিয়ে দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের https://wbpsc.gov.ইন ওয়েবসাইটে চোখ রাখতে জানানো হয়েছে। প্রার্থীদের আবেদন ফি বাবদ ২১০ টাকা দিতে হবে। তবে তফসিলি জাতি উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে কোন ফি দিতে হবে না।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ