চণ্ডীগড়: মহারাষ্ট্রে গেরুয়া ঝড় আসছে। বুথ ফেরত সমীক্ষায় সেরমই বলছে। হরিয়ানাতেও বিজেপি ভালো ফল পাওয়ার সম্ভাবনা থাকলেও লড়াই চলছে হাড্ডাহাড্ডি। তবে বলা যায় যে, এখানে কংগ্রেস এবং বিজেপি একে অপরের ঘাড়ে প্রায় নিশ্বাস ফেলছে। অক্টোবর ২১ তারিখের পর পাঁচটি বুথে পুননির্বাচন হতে চলেছে বুধবার।

এক নির্বাচন আধিকারিক জানিয়েছেন, “কিছু ভুলত্রুটি নজরে আসায় বুধবার পুনঃনির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” আগামীকালের জন্য সবরকম প্রস্তুতি নেওয়া শেষ হয়েছে। জিন্দ জেলার উচান কলন বিধানসভা কেন্দ্রের বুথ নম্বর ৭১, ঝাঁঝর জেলার বেরি বিধানসভা কেন্দ্রের ১৬১ নম্বর বুথ, নারনাউল জেলার নারনাউল বিধানসভা কেন্দ্রের ২৮ নম্বর বুথ, রেওরারি জেলার কোসলি বিধানসভার ১৮ নম্বর বুথ, ফরিদাবাদ জেলার প্রিথলা বিধান্সভার ১১৩ নম্বর বুথে বুধবার পুনঃনির্বাচন হতে চলেছে, জানিয়েছেণ রাজ্যের প্রধান নির্বাচনী অফিসার ইন্দরজিত।

এই প্রসঙ্গে বলতে গিয়ে তিনি আরও বলেন যে, “সোমবার হরিয়ানায় যে ভোট হয়েছে তাতে কিছু ভূলত্রুটি পরিলক্ষিত হয়েছে, তাই নির্বাচন কমিশনের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

বুধবার পুনঃনির্বাচনী প্রক্রিয়া সকাল সাতটা থেকে সন্ধ্যা ছ’টা পর্যন্ত চলবে বলেই খবর নির্বাচন কমিশন সূত্রে। ৯০টি বিধানসভা সিটের জন্য সোমবার ভোট হয়েছিল। যার গণনা বৃহস্পতিবার অর্থাৎ অক্টোবর মাসের ২৪ তারিখ। সোমবারেরর নির্বাচন শেষ হওয়ার পর বিক্ষিপ্ত এবং ছোটখাটো ঘটনা বাড দিলে শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে বলেই জানা যায়।