মুম্বই: একের পর এক ছবি আর দুরন্ত অভিনয়ে জন্য পুরস্কার পেয়েছেন আলিয়া ও দীপিকা। কেউই কম যান না। এবার লন্ডনে প্রকাশিত এক বিশেষ সমীক্ষায় সবাইকে পিছনে ফেলে দিলেন এই দু’জনই। এশিয়ার ‘সেক্সিয়েস্ট’ মহিলার তকমা পেলেন ভাট কণ্যা আলিয়া।

যদিও দীপিকা রয়েছেন দ্বিতীয় স্থানে। তবে এই দশকের সেরা তিনিই।

ব্রিটেনের ইস্টার্ন আই সাপ্তাহিক এবছরের একটি তালিকা প্রকাশ করেছে। ২০১৮ সালে এশিয়ার সেক্সিয়েস্ট ওম্যান ছিলেন দীপিকা। সেই খেতাব এবছর পেলেন আলিয়া ভাট। এই মর্যাদা থেকেই বোঝা যায়, সারা বিশ্বজুড়ে এই দুই অভিনেত্রী কতটা জনপ্রিয়।

এমন খেতাব পেয়ে স্বভাবতই খুশি আলিয়া। তাই ইউকের ইস্টার্ন আই সাপ্তাহিককে ও অজস্র ভক্তকে ধন্যবাদ জানিয়েছেন আলিয়া। তিনি বলেছেন, ‘আমাদের একদিন বয়স হবে। সব সৌন্দর্য চলে যাবে। তাই হৃদয়টা যাতে সুন্দর থাকে, সেদিকেই নজর দেওয়া উচিৎ।’ আর দীপিকা বলেন, ‘নিজেকে কখনও সেক্সি হিসেবে ভাবিনি। তবে আপনারা যখন ভাবেন, তাহলে তাই। প্রত্যেক বছর আমাকে এত ভালোবাসা দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ।

অপরদিকে ওই সাপ্তাহিকের তালিকার তৃতীয় স্থানেই রয়েছে হিনা খান। চতুর্থ স্থানে রয়েছেন মাহিরা খান। এরপর রয়েছে টিভি অভিনেত্রী সুরভি চন্দনা (৫), ক্যাটরিনা কাইফ (৬), শিবাঙ্গী জোশি (৭), নিয়া শর্মা (৮), মেহউইশ হায়াত (৯) ও প্রিয়াংকা চোপড়া (১০)। এছাড়া ওই তালিকায় ৩৬ নম্বরে রয়েছে ২১ বছরের অনন্যা পাণ্ডের নামও। উনিই তালিকার সবচেয়ে কনিষ্ঠ অভিনেত্রী। অন্যদিকে ৩৯ নম্বরে রয়েছেন ৪৬ বছরের ঐশ্বর্য রাই বচ্চনের নাম।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।