অশোকনগর: পুরসভার বিরুদ্ধে ৩ কোটি টাকা লুঠের অভিযোগে উত্তর ২৪ পরগনার অশোকনগর পুরসভা ঘেরাও করে বিক্ষোভ বামেদের। অভিযোগ, পুরবোর্ড থেকে তিন কোটি টাকা লুঠ করেছে রাজ্যের শাসকদল তৃণমূল। এই অভিযোগে অশোকনগর পুরসভা ঘেরাও করে বিক্ষোভ করে বামেরা। এমনকী পুরসভার গেটে তালা ঝুলিয়ে চলে বিক্ষোভ।

অভিযোগ উঠেছিল বেশ কিছুদিন আগেই। এবার সেই অভিযোগ নিয়েই পুরভবন অভিযান করে বামেরা। অশোকনগর পুরসভা ঘেরাও করে চলে তুমুল বিক্ষোভ। বামেদের অভিযোগ, পুরবোর্ড থেকে টাকা লুঠ হয়েছে। দুর্নীতির আঁতুড়ঘর হয়েছে অশোকনগর পুরসভা। সব কিছু জেনেও পুর কর্তৃপক্ষ উদাসীন বলেও তোপ দেগেছেন বাম নেতারা। ৩ কোটি টাকা লুঠের অভিযোগ তোলা হয়েছে রাজ্যের শাসকদল তৃণমূলের বিরুদ্ধে।

দুর্নীতির অভিযোগ নিয়ে পুরভাবন অভিয়ান করে বামেরা। বামেদের বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন বহু আদিবাসী সম্প্রদায়ের লোকজন। তির-ধনুক নিয়েই অশোকনগর পুরভবনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে আদিবাসীরা। অবিলম্বে টাকা লুঠে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি তোলেন বাম নেতারা। বামেদের এই বিক্ষোভের জেরে শিকেয় ওঠে পুরসভার দৈনন্দিন কাজকর্ম। গোটা পুরভবনেই উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এদিকে, বামেদের তোলা দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে বর্তমান পুরবোর্ড৷ পুরসভার চেয়ারম্যান প্রমোদ দাস জানিযেছেন, বামেরা যে অভিযোগ নিযে বিক্ষোভ করছে সেই ঘটনাটি ২০১২ সালের। সেই সময় দায়িত্বে বর্তমান পুরবোর্ড ছিল না। পরে ২০১৫ সালে বর্তমান পুরবোর্ড তৈরি হয়।

পরের বছরই টাকা লুঠ নিয়ে মামলা দায়ের করা হয়। সেই মামলা এখনও চলছে বলে জানিয়েছেন পুরপ্রধান। পুরসভা ভোটের আগে উদ্দেশ্যপ্রণোদিতভাবেই বামেরা পুরভবন ঘেরাও করে বিক্ষোভ করছে বলে অভিযোগ অশোকনগরের পুরপ্রধান প্রমোদ দাসের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।