নয়াদিল্লি: এই মুহূর্তে ভারতীয় রাজনীতির নতুন অঙ্গ হচ্ছে জয় শ্রী রাম স্লোগান। যা নিয়ে বিতর্কের শেষ নেই। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে ওই স্লোগান দিয়েছেন অনেকে। মুখ্যমন্ত্রীর পালোটা তেড়ে যাওয়া নিয়েছে বিতর্ক। এরপরে লোকসভার সাংসদদের শপথের সময়ে ওই একই স্লোগান দিচ্ছেন বিজেপি সাংসদেরা।

আরও পড়ুন- অধ্যাপক-অধ্যাপিকাদের ইস্তফা না দেওয়ার অনুরোধ করেছি: শিক্ষামন্ত্রী

এই নিয়েই মঙ্গলবার মুখ খুলেছেন এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসি। হায়দরাবাদের এই সাংসদ এদিন লোকসভার সদস্য হিসেবে শপথবাক্য পাঠ করেন। লোকসভা শুরু হওয়ার পরে বিভিন্ন সময়ে সাংসদদের শপথের সময়ে জয় শ্রীরাম স্লোগান শোনা গিয়েছে। বাংলার সাংসদদের শপথের সময়েও এই স্লোগান দিয়েছেন বিজেপি সাংসদেরা। একই ছবি দেখা গিয়েছে আসাদুদ্দিনের শপথের সময়ে।

আরও পড়ুন- অযোধ্যা হামলার রায়: চার জনের যাবজ্জীবন সাজা ঘোষণা

এদিন সাংসদ হিসেবে শপথ নেওয়ার পরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন আসাদুদ্দিন ওয়াইসি। সেই সময়ে এই জয় শ্রীরাম স্লোগান প্রসঙ্গে তিনি বলেন, “এটা খুবই ভালো বিষয় যে আমায় দেখলে তাঁদের(বিজেপি সাংসদ) এই সব বিষয় মনে পরে।”

এরপরেই বিহারের মজফফরপুরে শিশু মৃত্যুর ঘটনা নিয়ে বিজেপি সাংসদদের কটাক্ষ করেছেন। গত কয়েকদিনে এনসেফালাইটিসে বিহারের দুই হাসপাতাল মিলিয়ে শিশু মৃত্যুর সংখ্যা ১০০ ছাড়িয়ে গিয়েছে।

আরও পড়ুন- ডাক্তারদের নিরাপত্তা নিয়ে লালবাজারে উচ্চ পর্যায়ের বৈঠকে পুলিশ কমিশনার

সংসদে জয় শ্রীরাম স্লোগানের পরিপ্রেক্ষিতে আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, “আমায় দেখলে তাঁদের জয় শ্রীরাম স্লোগান মনে আসে। আশা করব তাঁদের আমাদের দেশের সংবিধান এবং মুজফফরপুরের শিশুদের মৃত্যুর ঘটনাও মনে রাখবেন।”