হায়দরাবাদ: কেরলের অয়ান্ড থেকে সপ্তদশ লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে রাহুল গান্ধীকে আক্রমণ করলেন আসাদুদ্দিন ওয়াইসি। দুই কেন্দ্র থেকে লড়াই করা রাহুলের অচিত হয়েছে এবং তিনি পরাস্ত হবেন বলেও দাবি করেছেন এআইএমআইএম প্রধান।

আরও পড়ুন- নির্বাচনের আগে উদ্ধার ২৮১ কোটি, মধ্যপ্রদেশে চাপে কংগ্রেস সরকার

ষষ্ঠদশ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দুটি লোকসভা কেন্দ্র থেকে লড়াই করেছিলেন৷ দুটি কেন্দ্র থেকেই ভোটে জয়ী হন তিনি৷ এবার সেই পথে হাঁটছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী৷ নিজের গড় আমেঠি ছাড়াও কেরলের ওয়ানাড কেন্দ্র থেকে লড়ছেন সোনিয়াপুত্র৷

আরও পড়ুন- মুসলিম বিফ বিক্রেতাকে পর্ক খাওয়ানোর অভিযোগে উত্তাল অসম

দুই কেন্দ্র থেকে কংগ্রেস সভাপতির প্রার্থী হওয়া নিয়ে কটাক্ষ করতে শুরু করেছে বিজেপি। তৃণমূল স্তর থেকে শীর্ষ নেতৃত্ব সকলেই রাহুলকে নিশানা করেছেন। একই সঙ্গে রাহুল গান্ধী এবং কংগ্রেসকে আক্রমণ করছেন কেরলের শাসক সিপিএম। এই বিষয়ে বিজেপিকে জবাব দিলেও বামেদের বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন রাহুল ও তাঁর দল।

এই বিতর্ক নিয়ে মঙ্গলবার মুখ খুলেছেন হায়দরাবাদের সাংসদ আসাদুদ্দিন ওয়াইসি। সপ্তদশ লোকসভা নির্বাচনে কেন রাহুল গান্ধী দুই কেন্দ্র থেকে লড়ছেন তা জানতে চেয়েছেন আসাদুদ্দিন। যদিও তাঁর আপত্তির প্রধান বিষয় হচ্ছে ওয়ানাড কেন্দ্রটি। কারণ ওই কেন্দ্রের অধিকাংশ ভোটার মুসলিম। সেখানে একজন মুসলিম প্রার্থীকে কংগ্রেসের পক্ষ থেকে দাঁড় করানো যেতো বলে দাবি করেছেন ওয়াইসি। তাঁর কথায়, “মুসলিম অধ্যুষিত ওয়ানাড কেন্দ্রে মুসলিম প্রার্থী দেওয়া যেতো। কংগ্রেস তা কেন করল না?”

আরও পড়ুন- শুধু ভোটের মুখ নয়, রাজনীতির হাল ধরুক দেব-মিমি-নুসরত: লকেট

ভারতের রাজনীতিতে কংগ্রেস অস্তিত্বহীন বলে দাবি করে বিজেপি। অনেক রাজ্যে কংগ্রেস সাইন বোর্ড হয়ে গিয়েছে বলেও কটাক্ষ করা হয় দেশের সর্বাপেক্ষা প্রাচীন রাজনৈতিক দলকে। একদা ইউপিএ শরিক থাকা এআইএমআইএম প্রধানের মুখেও শোনা গিয়েছে সেই একই কথা। আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, “কংগ্রেস এখন কোথাও নেই। ওরা সব জায়গাতেই হারবে।”