চিনকে বার্তা! যে কোনও পরিস্থিতির জন্যে তৈরি রয়েছে ভারতীয় সেনা

নয়াদিল্লিঃ   দায়িত্ব নিয়েই এবার শত্রু দেশের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিল মোদী সরকার।  প্রতিরক্ষা মন্ত্রকের দায়িত্ব নিয়েই অরুণ জেটলি আজ লোকসভায় বলেছেন, ভারতীয় সেনাকে দুর্বল ভাবলে ভুল করা হবে।  ভারতের গোটা সামরিক বাহিনী তৈরি আছে।  যে কোনও আক্রমণের জবাব দিতে।  কারও নাম না করা হলেও প্রতিরক্ষামন্ত্রীর এই কঠোর বার্তা যে আদতে চিন ও পাকিস্তান তা বলার অপেক্ষা রাখে না।  এই দুই রাষ্ট্রও বুঝেছে ক্রমেই মোদী সরকার তথা শাসক দল এককভাবে দেশের মধ্যে সর্বশক্তিমান হয়ে উঠেছে।  আর সেই উপলব্ধি যে সত্যিই তা প্রমাণ হয় গতকাল চিন এবং পাকিস্তান উভয় দেশের মিডিয়ায় স্বীকার করা হয়েছে।  মোদীর ক্রমবর্ধমান শক্তির কথা।  চিন একধাপ এগিয়ে বলেছে, নরেন্দ্র মোদী শক্তিশালী হওয়ায় ভারতের সঙ্গে চিনের সীমান্ত সমস্যা দূরীকরণের আলোচনা ও প্রক্রিয়া আরও সহজ হবে।

এই আবহে আজ লোকসভায় প্রতিরক্ষা মন্ত্রকের ব্যয় বরাদ্দ নিয়ে আলোচনায় অংশ নিয়ে জেটলি বলেছেন, ভারতীয় সামরিক বিভাগের আধুনিকীকরণ হচ্ছে না বলে যারা ভাবছেন তারা ভুল করছেন।  কারণ ভারতীয় সেনা তৈরি আছে। জেটলি শুধু মুখেই বলেননি।

তিনি রীতিমতো ভারতের শক্তির প্রমাণও দিয়েছেন।  তিনি বলেছেন, ১৫৫ মিমি আলট্রা লাইট হোলস্টার, ব্রহ্মস মিসাইল, পিনাকা রকেট, ফ্রিগেট,কামোভ ২৮ হেলিকপ্টার, ডর্নিয়ার এয়ারক্র্যাফট, অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার, রাফাল ফাইটার জেট ইত্যাদি প্রতিটি উপকরণই বিশ্বসেরা।  আর ১৫৫টি উপকরণ আসছে।. যার মধ্যে ১০০টিই ভারতে নির্মিত হবে। অর্থাৎ মেক ইন ইন্ডিয়া।  প্রতিরক্ষা মন্ত্রীর কথায় ভারতের কাছে যে র‍্যাডার, রকেট, মিসাইল আর ফাইটার আছে তা বিশ্বের খুব কম দেশেই আছে।  সুতরাং ভারতীয় সেনা সর্বদাই তৈরি।  প্রায় সাড়ে ৪ লক্ষ কোটি টাকার বেশি উপকরণ কেনা হচ্ছে।

All rights reserved by @ Kolkata24x7 II প্রতিবেদনের কোন অংশ অনুমতি ছাড়া প্রকাশ করা আইনত দণ্ডনীয় অপরাধ