স্টাফ রিপোর্টার, কলকাতা : রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়ে প্রাক্তন আই এ এস অফিসারকে প্রতারণা। ৫০ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। তদন্তে নামে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। অবশেষে গুজরাটের এক বাসিন্দাকে গ্রেফতার করে পুলিশ। আজ তাকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হয়। পুলিশ

সূত্রে খবর, প্রায় ৭ মাস আগে বিধাননগর সাইবার ক্রাইম থানায় একজন প্রাক্তন আই এ এস অফিসার অভিযোগ দায়ের করেন। তার অভিযোগ ছিল, বিকাশ ভবনের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের ম্যানেজার পরিচয় দিয়ে তাকে ফোন করে। এবং বলে আপনার এটিএম টি বন্ধ হয়ে গিয়েছে। এরপর সে আমার এটিএম এর তথ্য হাতিয়ে নেয়। তারপর প্রাক্তন ওই আই এ এস সুবীর কুমার ভদ্রের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকার বেশি অনলাইন ব্যাংকিং ডিভাইসের মাধ্যমে তোলে নেওয়া হয়।

সেই টাকা দুইটি অ্যাকাউন্টে ট্রান্সফার হয়েছে বলে জানা যায়। এর পরেই নড়েচড়ে বসে বিধাননগর সাইবার ক্রাইমের পুলিশ।তদন্তে জানতে পারে গুজরাটের বাসিন্দা কিরিত কুমার ত্রিভুবন দাস শ্রীমালির একাউন্টে ওই টাকা পৌঁছেছে।

তারই ভিত্তিতে পুলিশ গুজরাটের ওই বাসিন্দাকে নোটিস পাঠিয়ে তলব করে। সেই মত গতকাল বিধাননগর সাইবার ক্রাইম থানায় এসে নিজের অপরাধের কথা পুলিশি জেরার মুখে স্বীকার করে অভিযুক্ত। এরপরই অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। আজ তাকে বিধাননগর আদালতে তোলা হয়েছে ।