বালুরঘাটঃ দায়িত্ব বেড়ে গেল। জেলায় ফিরেই আগে সবাইকে নিয়ে একসঙ্গে নিয়ে বৈঠক করা হবে। সেই বৈঠকে সবার পরামর্শ নেওয়া হবে। পরিশেষে তা পর্যালচনা করে তবেই জেলায় দলের পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে। শনিবার কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায় দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতির দায়িত্ব বিপ্লব মিত্রর হাত থেকে সরিয়ে অর্পিতা ঘোষকে দিয়েছেন।

জেলা সভাপতির দায়িত্ব পেয়েই অর্পিতা ঘোষ কলকাতা24×7 এর প্রতিনিধিকে জানিয়েছেন, নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর কাঁধে বড় দায়িত্ব অর্পণ করেছেন। এখন তাঁর একটাই কাজ মুখ্যমন্ত্রী তথা দলনেত্রীর প্রত্যাশা মোতাবেক দক্ষিণ দিনাজপুরে তৃণমূলকে এগিয়ে নিয়ে যাওয়া। আর এই ব্যাপারে অর্পিতা ঘোষ একথাও জানিয়েছেন যে বালুরঘাটে ফিরে আগামী সোমবার দলের সবাইকে নিয়ে বৈঠকে বসবেন। সেখানে সবার সঙ্গে আলোচনা করে ঠিক করা হবে ভবিষ্যৎ পরিকল্পনা।

প্রয়োজনে নতুন ভাবে বিভিন্ন শাখা সংগঠনও তৈরি করা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বালুরঘাটের প্রাক্তন সাংসদ। এক্ষেত্রে অবশ্যই দক্ষিণ দিনাজপুরের সদ্য ঘোষিত দলীয় পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর সঙ্গে আলোচনা করা হবে। পাশাপাশি তিনি একথাও জানিয়েছেন যে দলের সেই সমস্ত কর্মী ও প্রবীন যাঁরা এতদিন নিজেকে সরিয়ে রেখে ছিলেন। তাঁদেরও আবার দলে ফিরিয়ে এনে সম্মান দেওয়ার ব্যাপারে প্রচেষ্টা চালাবেন তিনি।