কলকাতা:  সুখের খবর চট্টোপাধ্যায় পরিবারে। নয়া পালক জুড়ল অর্পিতার মুকুটে। টলিউডের পাশাপাশি এবার বলিপাড়ায় জয়ের পতাকা উড়ালেন প্রসেনজিৎ ঘরণী। বলিউড ডেবিউ ছবি ‘শব্’-এর জন্য ‘বেঙ্গল ইউথ অ্যাওয়ার্ড ২০১৮’ সম্মান পেলেন অর্পিতা চট্টোপাধ্যায়।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায়, এই সুখবর জানিয়েন নায়িকার। তারপরই একের পর এক শুভেচ্ছা বার্তায় ভরছে নায়িকার ট্যুইটার হ্যান্ডেল। স্বভাবতই খুশি নায়িকা। রীতিমতো খুশির আমেজ চট্টোপাধ্যায় পরিবারে।

‘শব্’-এর পরিচালক ওনির। প্রথমে এই ছবির জন্য পরিচালক সঞ্জয় সুরি আর রবিনা টন্ডনের কথা ভেবেছিলেন। কিন্তু প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বাড়ির সিঁড়িতে হোয়াইট শার্ট আর ব্লু জিনসের অর্পিতাকে দেখে তিনি মুগ্ধ হয়ে গিয়েছিলেন। তখনই কাস্ট করে ফেলেন অর্পিতাকে। সেসময় ওনি যে একেবারে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন, তা বুঝিয়ে দিয়েছেন আপামর দর্শক।

আরও পড়ুন: দিদিকে জড়িয়ে খুশির কান্না!

এদিকে মা-ছেলের ভিন্ন এক সম্পর্কের কাহিনি ‘অব্যক্ত’ নিয়ে আসছেন অর্পিতা। অর্জুন দত্ত পরিচালিত ছবিটি কেবল মা-ছেলের সম্পর্ককে নয়, আরও বিভিন্ন সম্পর্কের ওঠাপড়াকে তুলে ধরবে সেলুলয়েডে৷ মায়ের ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়। ছেলের ভূমিকায় থাকছেন অনুভব কাঞ্জিলাল৷ অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে আদিল হুসেন, খেয়া চট্টোপাধ্যায় এবং অনির্বাণ ঘোষকে৷ ছবির নাম ‘অব্যক্ত’ প্রসঙ্গে পরিচালক জানান, “অনেক সম্পর্কের নাম হয় না৷ যা ব্যক্ত হয়েও অব্যক্ত থেকে যায়৷”

পাশাপাশি ‘শুভ নববর্ষ’ ছবিতে অভিনয় করছেন নায়িকা। মূলত মিউজিকাল ট্রাভেলগ, কিন্তু অন্তরে নারীর ক্ষমতায়নের গল্প বলবে এ ছবি। সাংসারিক জীবনে ডিপ্রাইভড হতে হতে নিজের অস্তিত্ব নষ্ট করে ফেলেও আবার জীবনে ফেরার গল্প। চার মেয়ের মুক্তির গল্প। যেখানে চাকরিরতা এক মেয়ের ভূমিকায় দেখা যাবে অর্পিতাকে। এছাড়া সিনেমায় এক নৃত্যশিল্পীর ভূমিকায় দেখা যাবে রাইমা সেনকে। তনুশ্রী ও সুদীপ্তা থাকছেন হোমমেকারের চরিত্রে। এবং গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে ব্রাত্য বসু ও কৌশিক সেন। এছাড়া রয়েছেন পল্লবী চট্টোপাধ্যায়, ঋ, মানালি, অঙ্কিতাও।

আরও পড়ুন: বিয়ের একমাস কাটল, কেমন চলছে ‘রাজশ্রী’ সংসার?

এদিকে প্রসেনজিৎ ব্যস্ত ‘কে হবে বাংলার কোটিপতি’ রিয়্যালিটি শো নিয়ে। এদিকে ‘দৃষ্টিকোন’-এর পর আবার একসঙ্গে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ও বুম্বাদা। এতোদিনে কারও নিশ্চয় অজানা নেই যে, কৌশিকের ক্যামেরায় বন্দি হচ্ছে কিশোর কুমারের জীবন। যেখানে গায়কের নাম-ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ছবির নাম ‘জুনিয়ার কিশোর কুমার’। শেষ হয়ে গিয়েছে ছবির শ্যুটিং পর্ব। আপাতত চলছে পোস্ট প্রোডাকশনের কাজ।

‘প্রাক্তন’-এর পর এই ছবিতে প্রসেনজিৎ-এর বিপরীতে আরও একবার দেখা মিলবে অপরাজিতা আঢ্যের।