ফাইল ছবি

কলকাতা: মোটা অংকের টাকা সহ এক বাইক আরোহীকে আটক করল নিউটাউন থানার পুলিশ৷ ওই বাইক আরোহীর নাম দীনেশ আগরওয়াল৷ ওই ব্যক্তির ব্যাগ থেকে ৫ লক্ষ ৮৫ হাজার ১৮০ টাকা উদ্ধার হয়েছে বলে পুলিশের দাবি।

বৃহস্পতিবার ঘাটালের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের গাড়ি থেকে মোটা অংকের টাকা উদ্ধারের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর পুলিশ-প্রশাসনকে নির্দেশ দিয়েছিলেন সমস্ত গাড়িতে তল্লাশি চালানোর৷ এমনকি প্রধানমন্ত্রীর গাড়িতেও তল্লাশির নির্দেশ দিয়েছিলেন তিনি৷ মমতার অভিযোগ, বিজেপি বাইরে থেকে বাংলায় টাকা নিয়ে আসছে৷ সেই টাকা দিয়ে ভোট কিনছে তারা৷

মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই সর্বত্রই নিরাপত্তা আঁটোসাঁটো করা হয়েছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় চলছে চেকিং। রবিবার সেভাবেই নিউটাউনের সাপুরজি মোড়ে নিউটাউন থানার পুলিশ, এসএসটি টিম, রাজারহাটের বিডিও-র তরফে যৌথভাবে ওই তল্লাশি চালানো হচ্ছিল।

পুলিশ সূত্রে খবর, কেএলসি থানার দিক থেকে বাইকে করে দীনেশ আগরওয়াল নামে ওই ব্যক্তি সল্টলেকের দিকে যাচ্ছিলেন। সেই সময় তাঁকে আটকানো হয়।তল্লাশিতে তাঁর ব্যাগ থেকে উদ্ধার হয় ৫ লক্ষ ৮৫ হাজার ১৮০ টাকা। এরমধ্যে ১৫টি দুহাজার টাকার নোট, ১০৪০টি ৫০০ টাকার নোট, ১০টি ২০০টাকার নোট, ৩৩১টি ১০০ টাকার নোট, একটি ৫০টাকা, একটি ২০ টাকা ও একটি ১০ টাকার নোট পাওয়া গিয়েছে৷ টাকা সংক্রান্ত নথি দেখাতে পারেননি ওই ব্যক্তি। তাই ওই পরিমাণ অর্থ বাজেয়াপ্ত করা হয়। তাঁকেও আটক করা হয়।উল্লেখ্যে, এই এলাকাটি বারাসত লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে৷ ১৯ মে বারাসত লোকসভা কেন্দ্রের নির্বাচন৷ তার আগে এতগুলো টাকা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে৷

পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই টাকা কোথা থেকে এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, এর সঙ্গে নির্বাচনের কোনও সম্পর্ক আছে কি না, তাও জানার চেষ্টা চলছে বলে খবর।