ফাইল ছবি

নয়াদিল্লি: ফের অনুপ্রবেশের ছক বানচাল করল ভারত। একটি ভিডিও প্রকাশিত হয়েছে যেখানে পাকিস্তান একাধিক বর্ডার অ্যাকশন টিমকে লাইন অফ কন্ট্রোলে নিযুক্ত করেছে বলে দেখা গেছে। উরি, কেরান, পুঞ্চ, মেন্ধার এবং নওশেরা সেক্টরের কাছাকাছি এই ছবি উঠে এসেছে। ওই একই দলে পাকিস্তানের স্পেশাল সার্ভিস গ্রুপও রয়েছে বলেই জানা গেছে। তবে ভারতের তার মোক্ষম উত্তর দিয়েছে।

ভারত-পাকিস্তান সীমান্তের লাইন অফ কন্ট্রোলে ধরা পড়েছে পাক অনুপ্রবেশের চেষ্টা। সেই সঙ্গে ওই অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করতে ভারতীয় সেনাবাহিনীর লাগাতার চালিয়ে গেছে গ্রেনেড হামলা।

ভারতীয় সেনা সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, ১২ আর ১৩ সেপ্টেম্বর সীমান্তের ওপার থেকে লাইন অফ কন্ট্রোল পেরিয়ে হাজিপুরে অনুপ্রবেশের চেষ্টা চালায় পাকিস্তান। সেনা সূত্রে খবর, পাকিস্তানের বিএটি অথবা এসএসজি তরফে এই অনুপ্রবেশের চেষ্টা চালানো হয়।

অনুপ্রবেশের চেষ্টা রুখতে পাক এসএসজি-র উপর গ্রেনেড হামলা চালায় ভারতীয় সেনাবাহিনী। ভারতীয় সেনাবাহিনীর লাগাতার গ্রেনেড হামলায় শেষমেশ পিছু হটতে বাধ্য হয় অনুপ্রবেশকারীরা। এই ভিডিওটি একটি থার্মাল ইমেজার হাতে নিয়ে তোলা হয়েছে বলেই খবর পাওইয়া যাচ্ছে।