ইয়েরেভান: কিছুদিন আগেই করোনা আক্রান্ত হন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বেশ কিছুদিন হাসপাতালে থাকার পর ছাড়া পান তিনি। এবার করোনা আক্রান্ত আরও এক দেশের প্রধানমন্ত্রী।

স্ত্রী ও চার সন্তাসহ আক্রান্ত আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর গোটা পরিবার।

ফেসবুক লাইভে নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাসনিয়ান। তিনি জানিয়েছেন তিনি নিজে এবং তাঁর পরিবার করোনা আক্রান্ত তাই আপাতত বাড়ি থেকেই কাজ করবেন তিনি।

ভিডিও মেসেজে তিনি বলেছেন তাঁর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। তাঁর স্ত্রী ও চার সন্তান আক্রান্ত ওই ভাইরাসে। যদিও তাঁর শরীরে এখনও পর্যন্ত কোনও উপসর্গ নেই, তাই বাড়ি থেকে যতটা সম্ভব কাজ করবেন তিনি।

আর্মেনিয়ায় এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা নয় ৯,৪৯২। মৃত্যু হয়েছে ১৩৯ জনের। সে দেশের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ১৮৬ টি ইনটেনসিভ কেয়ার ইউনিটের মধ্যে মাত্র ৩২ টি খালি পড়ে আছে, আর সেটা খুব শীঘ্রই ভরে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে।

আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর করোনা আক্রান্ত হওয়ার খবর শুনে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটারে লিখেছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী ও তাঁর পরিবার দ্রুত সুস্থ হয়ে উঠুন এই কামনা করি করোনার সঙ্গে লড়াইতে ভারত আর্মেনিয়ার সঙ্গে আছে বলেও উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী মোদী।

এর আগে করোনা আক্রান্ত হন রাশিয়ার প্রধানমন্ত্রী মিখেইল মিশুসতিনও। তিনিও নিজেই জানিয়েছিলেন করোনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছে।

এর আগে করোনার সংক্রমণ ধরা পড়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের শরীরে। প্রথমে বাড়িতেই ছিলেন তিনি। কিন্তু তাঁর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। পরে তাঁকে আইসিইউ-তেও রাখতে হয়। পরে সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে ছাড়া পান তিনি। আপাতত তিনি সুস্থই আছেন।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প