ইতিমধ্যে জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়া তাদের বর্ধিত ট্যারিফ প্ল্যানের ঘোষণা করেছে। ইতিমধ্যে অন্যান্য নেটওয়ার্কে এই নতুন প্ল্যান লাগু হয়ে গিয়েছে। বিএসএনএলের তরফ থেকে জানা গিয়েছে তাঁরাও তাঁদের নতুন ট্যারিফ প্ল্যানের ঘোষণা করতে পারে। কিন্তু তা কবে করবে এখনও জানা যায়নি।

যে কারণে এখনও পর্যন্ত বিএসএনএল ব্যবহারকারীরা যে প্ল্যান রিচার্জ করেছেন তা নিশ্চিন্তে ব্যবহার করতে পারবেন।

ভোডাফোন আইডিয়া প্রথম ৪০ শতাংশ দাম বাড়িয়ে নতুন প্ল্যানের ঘোষণা করেছিল। তারপরে ধীরে ধীরে সেই পথে পা বাড়িয়েছিল বাকি সংস্থা গুলি। জানানো হয়েছিল। দাম বাড়ানোর পাশাপাশি ক্রেতারা অতিরিক্ত সুবিধাও পাবে এই নতুন প্ল্যান থেকে।

ইতিমধ্যে স্পেকট্রাম সমস্যাতে জর্জরিত হয়ে রয়েছে টেলিকম দুনিয়া। তা ছাড়াও রয়েছে সুপ্রীম কোর্টের নির্দেশ। সব মিলিয়ে নাভিশ্বাস ওঠার মত পরিস্থিতিতে রয়েছে সকল নেটওয়ার্ক সংস্থা গুলি। তাই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে একবার প্ল্যানের দাম বাড়িয়ে শেষ চেষ্টা করে দেখতে চাইছে সকল সংস্থাগুলি।

অন্যান্য সংস্থাগুলি ঘোষণা করলেও এখনও পর্যন্ত কোন প্ল্যানের বিস্তারিত ঘোষণা করেনি বিএসএনএল। এখনও পর্যন্ত যা রয়েছে তা হল

৪৩৭ প্রিপেড প্ল্যান
এই প্ল্যানে ১ জিবি করে ডেটা দেওয়া হবে। ৯০ দিনের জন্য এই প্ল্যান ঘোষণা করেছে। এছাড়া এই প্ল্যানে প্রতিদিন ১০০ টি করে মেসেজ করার সুবিধা রয়েছে। প্রতিদিন ২৫০ কলিং মিনিটের সুবিধাও রয়েছে।

৬৬৬ টাকার প্ল্যান
এতে রয়েছে ২.৫ জিবি ডেটার সুবিধা। ১২২ দিনের জন্য এই প্ল্যান রয়েছে। মুম্বই এবং দিল্লি বাদে এই প্ল্যান কার্যকর হবে। প্রতিদিন ২৫০ কলিং মিনিটের সুবিধাও রয়েছে।

৯৯৭ টাকা
এতে রয়েছে ৩ জিবি ডেটার সুবিধা। ১৮০ দিনের ক্রেতারা পেতে পারে এই সুবিধা।প্রতিদিন ২৫০ কলিং মিনিটের সুবিধাও রয়েছে।

৯৯৯ টাকা
যারা শুধুমাত্র ফোন করতে চান তাঁদের জন্য রয়েছে এই প্ল্যান। এতে একমাত্র রয়েছে ২৫০ কলিং মিনিটের সুবিধা প্রতিদিনের জন্য।

১৬৯৯
এতে প্রতিদিনের ২ জিবি ডেটার সঙ্গে সঙ্গে রয়েছে ২৫০ কলিং মিনিটের সুবিধাও। ৩৬৫ দিনের জন্য।

১৯৯৯ টাকা
প্রতিদিন ৩ জিবি ডেটার সঙ্গে সঙ্গে ২৫০ কলিং মিনিট ফ্রি। ৩৬৫ দিনের জন্য রয়েছে এই প্ল্যান।