তেল আবিব (ইজরায়েল): গোল করলেন লুইস সুয়ারেজ। গোল পেলেন লিওনেল মেসিও। তবে একই দলের হয়ে নয়, বরং একে অপরের বিরুদ্ধে। বার্সার জার্সিতে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালালে মেসি ও সুয়ারেজ এবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামলেন নিজ নিজ জাতীয় দল আর্জেন্তিনা ও উরুগুয়ের হয়ে। শেষ মুহূর্তে মেসির গোলেই সুয়ারেজদের বিরুদ্ধে ম্যাচ ড্র করে আর্জেন্তিনা।

ইজরায়েলের তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে ইন্টারন্যাশনাল ফ্রেন্ডলি ম্যাচে আর্জেন্টিনা মুখোমুখি হয় উরুগুয়ের। দু’বার পিছিয়ে পড়েও মেসির গোলে ম্যাচে শেষমেশ সমতা ফেরায় আর্জেন্তিনা। ম্যাচের চূড়ান্ত স্কোরলাইন দাঁড়ায় ২-২। উরুগুয়ের হয়ে প্রথম গোলটি করেন এডিনসন কাভানি। মেসি ছাড়া আর্জেন্তিনার অপর গোলটি করেন সার্জিও আগুয়েরো।

ম্যাচের ৩৪ মিনিটের মাথায় কাভানির গোলে ১-০ এগিয়ে যায় উরুগুয়ে। পিএসজি তারকার গোলেই গত শুক্রবার শেষ ম্যাচে হাঙ্গেরিকে ২-১ ব্যবধানে হারিয়েছিল উরুগুয়ে। আর্জেন্তিনার বিরুদ্ধে পরের ম্যাচে গোল পেয়ে যান কাভানি। এটি তাঁর আন্তর্জাতিক কেরিয়ারের ৫০তম গোল। প্রথমার্ধে নতুন করে কোনও গোল না হওয়ায় বিরতিতে স্কোরলাইনে কোনও বদল হয়নি।

৬৩ মিনিটে মেসির সেট পিস থেকে বল ধরে উরুগুয়ের জালে জড়িয়ে দেন আগুয়েরো। আর্জেন্তিনা ম্যাচ ১-১ সমতা আনে। ৬৮ মিনিটে সুয়ারেজের গোলে পুনরায় ২-১ লিড নিয়ে নেয় উরুগুয়ে। ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করে মেসি আর্জেন্তিনাকে পরাজয় এড়াতে সাহায্য করেন। ৯০+২ মিনিটে স্পট কিক থেকে গোল করেন এলএম টেন। দিন কয়েক আগে ব্রাজিলের বিরুদ্ধে পেনাল্টি মিস করেছিলেন মেসি। তবে শেষমেশ তাঁর গোলেই ব্রাজিলকে হারিয়েছিল আর্জেন্তিনা।