মুম্বই- এআর রহমানের কম্পোজ করা এবং মোহিত চৌহানের গলায় মাসাকলি গানটি একসময়ে ব্যাপক হিট করেছিল। দিল্লি ৬ ছবিতে এই গানের সঙ্গে সোনম কাপুরের নাচও মুগ্ধ করেছিল দর্শকদের। সেই গানটিরও এবার রিমিক্স হল। ছবির নাম মাসাকলি ২.০। ছবিতে অভিনয় করছেন সিদ্ধার্থ মালহোত্র ও তারা সুতারিয়া। ছবিতে মাসাকলি গানটিও ব্যবহার করা হয়েছে। বুধবার মুক্তি পায় গানটি। সেই গানটি মোটেই পছন্দ হয়নি খোদ এ আর রহমানের।

এআর রহমান সোশ্যাল মিডিয়া পোস্টে লিখেছেন, কোনও শর্ট কাট নয়, ঠিকঠাক দেখভাল, জেগে থাকা রাত, লেখা এবং আবার লেখা। যে গান যুগের পরে যুগ থাকবে তার জন্য ৩৬৫ দিন ২০০-রও বেশি মিউজিশিয়ান মাথা খাটান। পরিচালকদের দল, একজন সুরকার ও গীতিকার যাদের সমর্থনে থাকেন অভিনেতা ও ডান্স ডিরেক্টররা আর ছবির ক্রুরা।

পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরাও টুইট করেন, দিল্লি ৬ এবং মাসাকলি ভীষণ ভালোবাসা ও আবেগ দিয়ে তৈরি। গানটি সংরক্ষণ করা প্রয়োজন। রিমিক্স থেকে সাবধান। তাতে আপনার কানের ক্ষতি করতে পারে। তবে বলিউডে এই প্রথম রিমিক্স নয়। বিগত দিনে প্রায় প্রতিটি ছবিতেই পুরনো ছবির গানতে নতুন মোড়কে পেশ করা হচ্ছে।

এমনই কয়েকটি রিমিক্স গান হল- ১) দ্য হাম্মা সং- এ আর রহমানের এই গান ওকে জানু ছবিতে ব্যবহৃত হয়েছে। ২) ল্যায়লা ম্যায় ল্যায়লা- খুবই জনপ্রিয় একটি গান। এই গানটি ফের শাহরুখ খানের রঈস ছবিতে ব্যবহার করা হয়। গানটিতে সানি লিওন নেচেছেন। ৩) তাম্মা তাম্মা- বদ্রীনাথ কি দুলহনিয়া ছবিতে এই গান রয়েছে। ৪) চিজ বড়ি হ্য়ায় মস্ত মস্ত- জনপ্রিয় এই পুরনো গানটি আবার মেশিন ছবিতে ব্যবহার করা হয়েছে। ৫) ম্যায় তেরা বয় ফ্রেন্ড- নতুন করে রাবতা ছবিতে এই গান ব্য়বহার করা হয় এবং সেটি জনপ্রিয়ও হয়।