ফাইল ছবি

নয়াদিল্লি: সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন বিভিন্ন নন টেকনিক্যাল পডে জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মূলত অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি, এনালিস্ট, জুনিয়র হিন্দি ট্রান্সলেটর সহ আরও অএঙ্ক পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। নির্বাচিত প্রার্থীদের ৭ পে কমিশন অনুসারে বেতন দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট cbse.nic.ইন সাইটে গিয়ে আবেদন করতে জানানো হয়েছে। প্রার্থীদের কম্পিউটার বেসড পরীক্ষা বা সিবিটির মাধ্যমে নির্বাচন করা হবে।

নিয়োগের গুরুত্বপূর্ণ বিষয়- অনলাইন আবেদন শুরু হবে ১৫ নভেম্বর থেকে চলবে ১৬ ডিসেম্বর পর্যন্ত।

যে পদের জন্য নিয়োগ হবে- অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি(আইটি), এনালিস্ট(আইটি), জুনিয়র হিন্দি ট্রান্সলেটর, সিনিয়র অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার অ্যাকাউন্টেন্ট, জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র অ্যাকাউন্টেন্ট

বেতন- অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি(আইটি) পদে নির্বাচিত প্রার্থীদের জন্য ৭ পে কমিশনের ১১ লেভেল অনুযায়ী বেতন দেওয়া হবে। এনালিস্ট(আইটি) পদের নির্বাচিত প্রার্থীদের ৭ পে কমিশনের ১০ লেভেল অনুসারে বেতন দেওয়া হবে।জুনিয়র হিন্দি ট্রান্সলেটর পদের জন্য নির্বাচিত প্রার্থীদের জন্য ৭ পে কমিশনের ৬ লেভেল অনুসারে বেতন দেওয়া হবে।সিনিয়র অ্যাসিস্ট্যান্ট,স্টেনোগ্রাফার, অ্যাকাউন্টেন্ট পদের নির্বাচিত প্রার্থীদের ৭ পে কমিশনের ৪ লেভেল অনুসারে বেতন দেওয়া হবে। তবে জুনিয়র অ্যাসিস্ট্যান্ট জুনিয়র অ্যাকাউন্টেন্ট পদের জন্য নির্বাচিত প্রার্থীদের ৭ পে কমিশনের ২ লেভেল অনুসারে বেতন দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি- ১. cbse.nic.ইন ওয়েবসাইটে গিয়ে দেখতে হবে ২. ধাপে ধাপে আবেদন প্রক্রিয়া পূরণ করতে হবে, ৩. প্রার্থীদের নিজের সকল তথ্য ও কাগজ দিতে হবে। বাকি সকল তথ্য ওয়েবসাইটে দেওয়া রয়েছে।