নয়াদিল্লি: প্রচুর কর্মী নিয়োগ করছে ইসরো। ভারতের মহাকাশ গবেষণা সংস্থায় চাকরি মিলছে বিভিন্ন বিভাগে। নিয়োগের প্রক্রিয়া চলছে বিভিন্ন পদে। আগামী ২৯ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।
লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। কর্মীদের পোস্টিং হবে মহারাষ্ট্রের রায়গড়ে রসায়নী ফেসিলিটি ও শ্রীহরিকোটার গ্রাউন্ড স্টেশনে। পরীক্ষার দিন এখনও ঘোষণা করা হয়নি।

মোট শূন্যপদ: ৯০, দেখে নিন কোন পদে কত জন:

Carpenter: 1, Chemical: 10, Electrician: 10, Electronic Mechanic: 14, Fitter: 34, Instrument Mechanic: 2, Pump operator cum Mechanic: 6, Refrigeration and Air conditioning: 5, Chemical: 1, Fitter: 2, Boiler Attendant: 2, Electronic Mechanic: 1, Mechanical: 2

শিক্ষাগত যোগ্যতা: সেকেন্ডারি স্কুলের সার্টিফিকেট অর্থাৎ মাধ্যমিক স্তর পাশ করলেই এই চাকরির জন্য আবেদন করা যাবে।

বয়স: ৩৫ বছর বয়স পর্যন্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। পাঁচ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

বেতন: কর্মীদের বেতন হবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত। অতিরিক্ত গ্রেড পে ২৫,৩৮৯ টাকা প্রতি মাসে।

কীভাবে আবেদন করবেন: ইসরোর অফিশিয়াল ওয়েবসাইট isro.gov.in-এ গিয়ে আবেদন করতে হবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।