বিশ্বের গ্যাজেট প্রেমীদের মধ্যে অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড অ্যাপল। ইতিমধ্যে তারা নিয়ে এসেছে একাধিক ফোন। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে গ্রাহকদের কাছে। তবে এবারে জানা গিয়েছে এক নতুন তথ্য। জানা গিয়েছে গ্রাহকদের জন্য লঞ্চ করা হয়েছে অ্যাপল হোমপড মিনি। এর ফলে উৎসবের মরসুম গ্রাহকদের যথেষ্ট মনোরঞ্জন করা হবে বলে মনে করা হচ্ছে।

এই নয়া ডিভাইসে স্মার্ট পরিসেবার জন্য রয়েছে siri ভার্চুয়াল সফটওয়্যার। ইউজারেরা এর সাহায্যে টেক্সট থেকে শুরু করে অন্যান্য পরিষেবা পাওয়া যাবে। এছাড়া এর সাহায্যে ফোন ধরা এবং কাউকে ফোন করাও যাবে। পাশপাশি পছন্দের মিউজিক এবং পডকাস্ট শুনতে পারবেন। এছাড়া ইউজারেরা তাদের আই ফোন এবং আই প্যাডের সাহায্যে এই পরিষেবা ব্যবহার করতে পারবেন। এছাড়া এই নতুন ডিভাইসে থাকবে ইন্টারকম সিস্টেম। যার সাহায্যে পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করতে সুবিধা হবে। তবে শুধু যোগাযোগ নয় এর সাহায্যে ইউজারেরা একাধিক কাজ করতে পারবেন।

এর সাহায্যে ইউজারেরা ঘরের লাইট বন্ধ থেকে এসির তাপমাত্রা নিয়ন্ত্রন সহ একাধিক কাজ করতে পারবে। তবে এতে থাকবে নিরাপত্তার সুবিধাও। এছাড়া এতে রয়েছে একাধিক সুবিধা। জানা গিয়েছে এই ডিভাইসের দাম রাখা হয়েছে ৯৯৯০ টাকা। জানা গিয়েছে এটি আপাতত সাদা এবং ধুরসর রঙে পাওয়া যাবে। আগামী ৬ নভেম্বর থেকে এই ডিভাইসের প্রি অর্ডার শুরু হবে বলে জানানো হয়েছে। এও জানা গিয়েছে আগামী ১৬ অক্টোবর থেকে এটি কেনা যাবে। এতে ব্যবহার করা হয়েছে উন্নত সফটওয়্যার। যা পরিবেশবান্ধব। এতে রয়েছে উন্নত সাউন্ডের সুবিধাও।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।'প্রশ্ন অনেকে'-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I