কলকাতা: ভারতীয় সেনার প্রশংসায় পঞ্চমুখ পরিচালক-অভিনেত্রী অপর্ণা সেন। সম্প্রতি ভারতীয় জওয়ানদের একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিও দেখেই প্রশংসা করে টুইট করেন অপর্ণা সেন।

ভিডিওটি ছত্তিশগড়ের বীজাপুরের। এক প্রসূতী মহিলাকে বহন করে প্রায় ৬ কিলোমিটার হেঁটে হাসপাতালে পৌঁছে দেন জওয়ানরা। জওয়ানদের তৎপরতায় এখন মা ও সন্তান দুজনেই সুস্থ। এই ঘটনার ভিডিওটিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। এই ঘটনাতেই জওয়ানদের ভূমিকায় মুগ্ধ হয়ে টুইট করেছেন অপর্ণা সেন।

জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী লিখেছেন, ছত্তিশগড়ে জওয়ানরা কী এক প্রসূতী মহিলাকে নিয়ে ৬ কিলোমিটার হেঁটে হাসপাতালে পৌঁছে দিয়েছেন। কী অসাধারণ! এখন সন্তান ও মা দুজনেই সুস্থ। জওয়ানদের অসংখ্য ধন্যবাদ। গর্বিত ওঁদের জন্য। এরাই ভারতের যোগ্য সন্তান।

এই টুইটটিও মুহূর্তে ছড়িয়ে পড়ে। নিজের মতামত স্পষ্ট করে বলে বা মব লিঞ্চিং-এর মতো ঘটনার নিন্দা করে একাধিকবার গেরুয়া বাহিনীর তির্যক মন্তব্যের শিকার হয়েছেন অপর্ণা। দেশদ্রোহী বা আর্বান নক্সাল বলেও দেগে দেওয়া হয়েছে। যদিও বার বার অপর্ণা সেন স্পষ্ট করে দিয়েছেন, তিনি ইস্যু ভিত্তিক রাজনীতিতে বিশ্বাস করেন। এই টুইটটিতে সেই মতামতই স্পষ্ট হল।

প্রসঙ্গত, এই প্রথন নয়। কাশ্মীরেও এর আগে জওয়ানরা একই ভাবে অন্তঃসত্ত্বা মহিলাকে রক্ষা করেছেন। বরফাবৃত বন্ধুর রাস্তা পেরিয়ে একটি হাসপাতালে এক সন্তানসম্ভবা মহিলাকে পৌঁছে দিয়েছিলেন জওয়ানরা। ঠিক সময়ে মহিলাকে হাসপাতালে পৌঁছে দেওয়ার ফলেই তিনি একটি সুস্থ সন্তানের। এই ঘটনার ভিডিও-ও ভাইরাল হয়েছিল।