দেরাদুন: তৃণমূল নেত্রী মমতা লোকসভা নির্বাচনের ফলাফল থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দিলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা অনুরাগ ঠাকুর।

মোদী সরকারের দ্বিতীয় জমানার যাত্রা শুরু হতে চলেছে। এই অবস্থায় প্রথম বাজেট পেশ করার আগে সকল রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে নীতি আয়োগের বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে যাবেন না বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- দেড়শো ফুট গভীর কুয়োয় আটকে দু’বছরের শিশু, চলছে উদ্ধারকার্য

এই বিষয়টি নিয়েই শনিবার মুখ খুলেছেন মোদীর মন্ত্রী অনুরাগ। সার্বিক উন্নয়নের স্বার্থে মমতা বন্দ্যোপাধ্যায়ের নীতি আয়োগের বৈঠকে হাজির থাকা উচিত বলে মন্তব্য করেছেন তিনি। তাঁর কথায়, “মানুষের উন্নয়ন করার জন্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা উচিত। নীতি আয়োগের বৈঠক বয়কট করার মতো সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করা দরকার।”

আরও পড়ুন- প্রশান্ত এখনও কলেজের ছাত্র যেখানকার অধ্যক্ষ অমিত শাহ: বিজয়বর্গীয়

সদ্য শেষ হওয়া সপ্তদশ লোকসভা নির্বাচনে রাজ্যে খারাপ ফল করেছে তৃণমূল কংগ্রেস। ১০০ শতাংশ আসন দখল করার লক্ষ্য নিলেও গতবারের থেকে কমে গিয়েছে এক ডজন আসন। অন্যদিকে বঙ্গে বিজেপির আসন সংখ্যা দুই থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৮। একাধিক কেন্দ্রে অল্প ভোটের ব্যবধানে পরাস্ত হয়েছেন পদ্মের প্রার্থীরা। যা নিয়ে দলের অন্দরে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা।

আরও পড়ুন- দিব্যাঙ্গদের সাহায্যের হাত বাড়িয়ে দিলেন অবসর প্রাপ্ত রেলকর্মী

এই অবস্থায় কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ে লোকসভা নির্বাচনের ফল থেকে শিক্ষা নেওয়ার পরামর্শ দ্দিয়েছেন। তার কথায়, “লোকসভা নির্বাচনের ফল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের শিক্ষা নেওয়া উচিত। মানুষের সার্বিক উন্নয়নের স্বার্থেই কেন্দ্রের সঙ্গে সহযোগিতা করা উচিত মমতার।” পশ্চিমবঙ্গের আগামি বিধানসভা নির্বাচনেও লোকসভা ভোটে ফলের ধারা বজায় থাকবে বলে দাবি করেছেন অনুরাগ ঠাকুর।