স্টাফ রিপোর্টার, বোলপুর: ভোটের ডিউটি নিয়ে শিক্ষকদের কড়া হুঁশিয়ারি দিলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল৷ এদিন বোলপুর গীতাঞ্জলি প্রেক্ষাগৃহে তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা কর্মী সভা ছিল।তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির জেলা কর্মী সভায় উপস্থিত ছিলেন অনুব্রত মণ্ডল, সহ সভাপতি অভিজিৎ সিংহ, সংগঠনের সভাপতি প্রলয় নায়ক প্রমুখ।

এদিন তিনি বলেন “ভোট কর্মী হিসাবে নাম এলে কাটাতে চলে আসবেন না। যখন শুনি কোনও স্কুলে বোম পড়ে, কোন স্কুলে ঝামেলা হয়, খুব খারাপ লাগে। আবার যখন শুনি কোনও মাস্টারমশাই ট্রেনে-বাসে সমালোচনা করেন তখনও খারাপ লাগে।”

ফাইল

তাঁর আরও দাবি “ভোট কর্মী হিসাবে নাম নথিভুক্ত হলে অশান্তির ভয়ে অনেক শিক্ষক-শিক্ষিকাকেই দেখা যায় দায়িত্ব এড়িয়ে যেতে। বিশেষ করে বীরভূমে অশান্তির ভয়ে ভোট কর্মী হিসাবে কাজ করতে চান না শিক্ষক-শিক্ষিকারা।” এই প্রসঙ্গে শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশে অনুব্রত মণ্ডল বলেন, “যখন কোনও ভোটে নাম আসে, লাইন করে চলে আসছেন নাম কাটাতে। আসবেন না। এবার আর সেই নাম কাটবো না। আগের থেকে বলে রাখলাম। তবে অসুখ-বিসুখ হলে চিন্তা ভাবনা করব।”

এরপরই দলের পঞ্চায়েত প্রধান, নেতাদের উদ্দেশ্য অনুব্রত মণ্ডল বলেন, “কোনও প্রধান যদি চোখ রাঙায়, সরাসরি আমাকে ফোন করবেন। কোনও পার্টির ছেলে যদি স্কুলে গিয়ে ঝামেলা করে আমাকে ফোন করবেন। অসুবিধা হবে না। থানায় ডায়েরি করে ফোন করবেন। বাকিটা আমি দেখে দেবো । শিক্ষাক্ষেত্রে কোনও রাজনীতি চলবে না।”

Advertisements