কলকাতা: অবশেষে সমস্ত উৎকণ্ঠার অবসান। ইনভেস্টর শ্রী সিমেন্ট গোষ্ঠীর তরফ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি প্রেস বিবৃতি প্রকাশ করা হল। যেখানে শ্রী সিমেন্টের যুগ্ম ম্যানেজিং ডিরেক্টর প্রশান্ত বাঙ্গুর শতবর্ষে ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে গাঁটছড়া বেঁধে তাদের আইএসএলের আঙিনায় পা রাখার কথাটি অফিসিয়ালি ঘোষণা করলেন। একইসঙ্গে গোটা বিষয়টির জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এবং এফএসডিএল চেয়ারপার্সন নীতা আম্বানিকে ধন্যবাদ জ্ঞাপন করলেন তিনি।

প্রশান্ত বাঙ্গুর জানালেন আইএসএলে’র শরিক হতে পেরে তারা আনন্দিত। একইসঙ্গে ইস্টবেঙ্গলের সঙ্গে সংযুক্ত হয়ে ফুটবলের উন্নতিতে সাধ্যমতো সহযোগীতার প্রতিশ্রুতিও তিনি জানালেন। পাশাপাশি ইস্টবেঙ্গল ক্লাবের লাখো-লাখো সমর্থকের কথা ভেবে প্রথম মরশুমে প্রতি পদক্ষেপে সেরাটা দেওয়ার প্রতিশ্রুতিও জানানো হল শ্রী সিমেন্ট গোষ্ঠীর তরফ থেকে। লগ্নিকারী সংস্থার এই প্রেস রিলিজের জন্যই অপেক্ষায় থাকা লাল-হলুদ জনতাও উদবেলিত ঘোষণার পর। আর এই ঘোষণার পর লাল-হলুদের কোচ এবং বিদেশি ফুটবলারদের নাম ঘোষণার তৎপরতা যে আরও কিছুটা তুঙ্গে হল সেটা বলাই বাহুল্য।

জানা যাচ্ছে আগামী সপ্তাহের শেষদিকেই দেশীয় ফুটবলারদের নিয়ে গোয়া পৌঁছে যাওয়ার বন্দোবস্ত চলছে। কোচ হিসেবে কার্যত চূড়ান্ত রবি ফাওলারের হাতেই বিদেশি বাছাইয়ের দায়িত্ব। সেক্ষেত্রে ড্যানি ফক্স, স্কট নেভিল, রুডি গেস্টেডের পর ইস্টবেঙ্গলের প্রস্তাবে সাড়া দিয়ে প্রায় চূড়ান্ত অ্যান্থনি পিলকিংটন। নরউইচ সিটির জার্সি গায়ে ইংলিশ প্রিমিয়র লিগে ৭৫ ম্যাচ খেলা এই আইরিশ ফুটবলারের ইস্টবেঙ্গলে যোগদানের ব্যাপারে বৃহস্পতির সন্ধ্যায় একটি টুইট করেন ব্রিটিশ ক্রীড়া সাংবাদিক পেট ও’রুরকে।

ড্যানি ফক্সের মতোই গত মরশুমে উইগান অ্যাথলেটিক্সের হয়ে স্কাই বেট লিগ ওয়ানে খেলেছেন পিলকিংটন। তবে এর আগে হাডার্সফিল্ড টাউন, নরউইচ সিটি, কার্ডিফ সিটির জার্সি গায়ে প্রচুর ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। মূলত উইঙ্গার হলেও ফরোয়ার্ড হিসেবেও সচল তিনি। এমনকি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড যুব দল এবং আয়ারল্যান্ডের জাতীয় দলের হয়ে ৯টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে পিলকিংটনের। তাঁর নাম সম্ভাব্য হিসেবে প্রকাশ্যে আসার পরেই ইউ টিউবে তাঁর গোল ভিডিও দেখে সোশ্যাল মিডিয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছে লাল-হলুদ জনতা। ড্যানি ফক্স, স্কট নেভিলদের মতো ফাওলারের পছন্দেই পিলকিংটনের সঙ্গে যোগাযোগ এগিয়েছে ইস্টবেঙ্গল।

এদিকে শুক্রবারই ইস্টবেঙ্গলকে স্বাগত জানিয়ে আইএসএল তাদের অফিসিয়াল প্রোমো এবং সোশ্যাল মিডিয়া কভার পেজ রিলিজ করবে বলে শোনা যাচ্ছে। একইসঙ্গে শুক্রের সকাল থেকেই এক এক করে ফুটবলার এবং কোচের নাম ঘোষণা হওয়ার আভাস পাওয়া যাচ্ছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.