নয়াদিল্লি: ৫ নভেম্বর আইএসএলে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়েছিলেন বেঙ্গালুরু স্ট্রাইকার সুনীল ছেত্রী। সেই চোটই কাল হয়ে দাঁড়াল ভারতীয় ফুটবলের পোস্টার বয়ের জন্য। আগামী ১৭ নভেম্বর জর্ডনের বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে চোটের কারণে ছিটকে গেলেন মেন ইন ব্লু’র আক্রমণভাগের সেরা তারকা। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে যা ভারতীয় শিবিরে বড়সড় ধাক্কা বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন: ধাওয়ানের ফর্মে ফেরাটা জরুরি ছিল, মানছেন রোহিত

এএফসি আশিয়ান কাপে ভালো ফলের লক্ষ্যে ইতিমধ্যেই চিনের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলে ফেলেছে ভারত। প্রথমবার চিনের মাটিতে গিয়ে তাদের রুখে দিয়ে আলোড়ন ফেলেছে স্টিফেন কনস্ট্যানটাইনের ছেলেরা। প্রস্তুতি পর্বে যাতে কোনও খামতি না থাকে সেই লক্ষ্যে জর্ডনের বিরুদ্ধে পরবর্তী ফ্রেন্ডলি আয়োজন করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

আরও পড়ুন: কোহলিকে টিপস, অস্ট্রেলিয়া সফরে এই দুজনকে ওপেনিংয়ে চান সেহওয়াগ

তাই র‍্যাঙ্কিংয়ে পনেরো ধাপ এগিয়ে থেকেও জর্ডনকে হাল্কাভাবে নিতে নারাজ ভারতীয় থিঙ্কট্যাঙ্ক। বরং আম্মানের কিং আবদুল্লা টু স্টেডিয়ামে ভাল ফলের লক্ষ্যে ভারতীয় শিবিরে হঠাৎই কাঁটা সুনীলের না থাকা। বেঙ্গালুরু এফসি’র তরফ থেকে তাঁর চোটের রিপোর্ট ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে। এমআরআই রিপোর্ট হাতে পাওয়ার পর ভারতীয় দলের ফিজিও জানিয়েছেন, সুনীলের অন্তত দু’সপ্তাহ বিশ্রাম দরকার। এরপর রিহ্যাব সেশনের মধ্যে দিয়েই অনুশীলনে নামতে পারবেন তিনি।’

আরও পড়ুন: অনুষ্কাকে দেওয়া ‘কথা’ রাখলেন বিরাট

তবে সুনীল না থকলেও চিন্তিত নন ভারতীয় দলের ব্রিটিশ কোচ। রাজধানীতে বাকি ফুটবলারদে সঙ্গে নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি শিবির শুরু করে দিয়েছেন স্টিফেন কনস্ট্যনটাইন। ১৫ নভেম্বর জর্ডনের বিরুদ্ধে খেলতে দেশ ছাড়বে ভারতীয় দল।