মুম্বই: এক মাস পূর্ণ হল অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর। এক মাস পরে সোশ্যাল মিডিয়ায় প্রথম পোস্ট করলেন অভিনেত্রী তথা সুশান্তের প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে। অঙ্কিতার ইনস্টাগ্রামে শেষ পোস্ট ছিল ১৩ জুন। ১৪ জুন সেই অঘটন ঘটে যায়। আর তার ঠিক এক মাস পরে অর্থাৎ ১৪ জুলাই ইনস্টাগ্রামে পোস্ট করলেন। সরাসরি সুশান্তের কথা উল্লেখ না করলেও, নেটিজেনরা মনে করছেন এই পোস্ট প্রয়াত অভিনেতার জন্যই।

অঙ্কিতা তাঁর বাড়ির ঠাকুরের মূর্তিগুলির একটি ছবি পোস্ট করেছেন। ঠাকুরের সামনে রাখা একটি প্রদীপ আর সাদা ফুল। ক্যাপশনে লেখা, ঈশ্বরের সন্তান। সুশান্তের নাম কোথাও নেই। কিন্তু যেহেতু তাঁর মৃত্যুর ঠিক এক মাস পূর্ণ হল আজ, তাই নেটিজেনরা মনে করছেন এই পোস্ট আদপেই সুশান্তের জন্য।

সুশান্তের মৃত্যুর পর থেকে তিনি একবারও সোশ্যাল মিডিয়া বা সংবাদমাধ্যমের সামনে কোনও কথা বলেননি। এক সংবাদমাধ্যম থেকে তাঁকে ফোন করে প্রথম সুশান্তের মৃত্যুর খবর দেওয়া হয়। তিনি কী বলে আঁতকে উঠে ফোনটি রেখে দেন। এর পরে বিধ্বস্ত অবস্থায় তাঁকে সুশান্তের শেষকৃত্যে দেখা গিয়েছে। কিন্তু কোনও কথা বলেননি তিনি।

সুশান্ত ও অঙ্কিতার বন্ধু সন্দীপ সিং ও মহেশ শেট্টি জানিয়েছিলেন, মৃত্যুর খবর পাওয়ার পর থেকে ভেঙে পড়েছিলেন অঙ্কিতা। অভিনেত্রী তথা অঙ্কিতার বান্ধবী আরতি সিংও জানিয়েছিলেন কেমন আছেন তিনি। আরতি জানিয়েছিলেন, অঙ্কিতা লোখান্ডের মাধ্যমেই সুশান্তকে চিনতেন। সুশান্ত এমন একজন মানুষ ছিলেন যিনি অনুপ্রেরণা জাগাতে পারতেন। আরতির কথায়, “আমি অঙ্কিতার সঙ্গে কথা বলেছি। ও কেমন আছে সেটা জানার জন্যই আমি কথা বলেছি। তবে অঙ্কিতার এখন স্পেস দরকার আর আমি ওকে সেটা দিতে চাই।”

প্রসঙ্গত, একতা কাপুর প্রযোজিত ধারাবাহিকে একসঙ্গে অভিনয় করতেন সুশান্ত ও অঙ্কিতা। পবিত্র রিশতা ধারাবাহিকের মানব ও অর্চনা চরিত্রের রসায়নে মুগ্ধ হয়েছিলেন সকলে। সেই সময়ে থেকেই শুরু হয় দুজনের প্রেম। সংবাদমাধ্যমের কাছেও স্বচ্ছ ছিলেন তাঁরা সম্পর্ক নিয়ে। বেশ কয়েকবছর সম্পর্কে থাকার পরে সম্পর্কে ভাঙন ধরে।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ