জামাইকা: দিনকয়েক আগে টেস্ট ক্রিকেটে প্রথম কনকাশন রিপ্লেসমেন্ট দেখেছে ক্রিকেটবিশ্ব। জোফ্রা আর্চারের লাফিয়ে ওঠা বল স্টিভ স্মিথের মাথার পিছনে আঘাত করতেই লর্ডসে ফিরেছিল ফিল হিউজেস স্মৃতি। বাইশ গজে এবার বিষাক্ত বাউন্সারের শিকার বিধ্বংসী ক্যারিবিয়ান ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে ব্যাটিংয়ের সময় মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়লেন দ্রে রাস। কিংস্টনে ফিরল ফিল হিউজেস স্মৃতি।

বৃহস্পতিবার ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে মুখোমুখি হয়েছিল জামাইকা টালাওয়াহস ও সেন্ট লুসিয়া জৌকস। কিংস্টনে এদিন প্রথমে ব্যাটিং করে রাসেলের দল জামাইকা টালাওয়াহস। ১৪তম ওভারে ক্রিজে শূন্য রানে ব্যাটিং করছিলেন দ্রে রাস। সেন্ট লুসিয়া পেসার হার্দাস ভিলজোয়েনের একটি আচমকা বাউন্সার পুল করতে ব্যর্থ হলে তা সজোরে গিয়ে আঘাত করে রাসেলের হেলমেটে। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। অবস্থা বেগতিক দেখে ছুটে আসেন বিপক্ষ দলের ক্রিকেটাররাও।

আরও পড়ুন: ইসিবি ক্রিকেট কমিটির নয়া চেয়ারম্যান ‘নাইটহুড’ স্ট্রস

প্রাথমিকভাবে উদ্বেগ তৈরি হলেও মেডিকেল টিমের তৎপরতায় কিছুক্ষণ বাদে উঠে দাঁড়ান ক্যারিবিয়ান ব্যাটসম্যান। তবে ব্যাট করার মত অবস্থায় আর ছিলেন না তিনি। রিটায়ার হার্ট হয়ে মাঠ ছাড়েন রাসেল। এমনকি পায়ে হেঁটে মাঠ ছাড়ার মতো অবস্থাতেও ছিলেন না তিনি। শেষমেষ স্ট্রেচারে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় ক্যারিবিয়ান পিঞ্চ হিটারকে। এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সিটি স্ক্যান করা হয় তাঁর। রিপোর্টে আঘাত গুরুতর নয় বলেই জানানো হয়েছে। চিকিৎসকের সঙ্গে দেখা করে রাতে টিম হোটেলেও ফিরে আসেন রাসেল।

আরও পড়ুন: কখনও ভাবিনি সচিনের কাছাকাছি কেউ পৌঁছতে পারবে, বিরাটের প্রশংসায় জানালেন কপিল

ম্যাচে যদিও হার এড়াতে পারেনি রাসেলের দল। ২০ বল বাকি থাকতেই টালাওয়াহসকে ৫ উইকেটে হারিয়ে জয় তুলে নেয় সেন্ট লুসিয়া জৌকস। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে টালাওয়াহস। জবাবে রাকিম কর্নওয়ালের বিস্ফোরক ৩০ বলে ৭৫ রানের সৌজন্যে ১৬.৪ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় জৌকস।