হায়দরাবাদ: অন্ধ্রপ্রদেশ স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (এসপিএসআরটিসি)-এর বাসের টিকিটের পিছনে হজ-জেরুজালেমের বিজ্ঞাপন। প্রাক্তন সরকার তুলোধোনা করে তদন্তের নির্দেশ দিল জগন সরকারের। শুক্রবারই এমন নির্দেশ দিয়েছে অন্ধ্রপ্রদেশের বর্তমান সরকার অর্থাৎ জগনমোহন রেডডির সরকার। ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের তিরুপতি জেলায়।

এপিএসআরটিসির এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, তৎকালীন চন্দ্রবাবু সরকার এম/এস মারভিন ক্রিয়েটিভ সার্ভিসেসে বাসের টিকিটের বিপরীত দিকে বিজ্ঞাপনগুলি ছাপানোর চুক্তি করেছিল। ২০১৬ সালে এই চুক্তি হয়েছিল বলে জানা গিয়েছে। চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত এই চুক্তির মেয়াদ রয়েছে।

রাজ্যের মন্ত্রী ভাল্লামপল্লী শ্রীনিবাস এই বিতর্কের কড়া সমালোচনা করেছেন। টাইমস নাও-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “টিডিপি এবং বিজেপি নেতারা ছোট ইস্যু নিয়ে ভিত্তিহীন অভিযোগ এনেছেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে (জগনমোহন রেডডি)। তাঁকে প্যাঁচে ফেলার জন্য। যারা এই অপপ্রচার চালাচ্ছে এবং জাতীয় সংবেদনশীল এই সব বিষয় নিয়ে রাষ্ট্রকে দোষ দেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।

অন্যদিকে বিজেপি অভিযোগ করছে, মুখ্যমন্ত্রী রেডডি হিন্দু সম্প্রদায়কে সম্মান করতে জানেন না। রিপোর্ট বলছে, কিছু যাত্রী তিরুপতি থেকে তিরুমালা যাচ্ছিলেন। তাঁরা লক্ষ্য করেন বাসের টিকিটে হজ এবং জেরুজালেমের তীর্থ যাত্রার বিজ্ঞাপন।